বগুড়া জেলা

মুজিববর্ষে বগুড়া জেলায় জমিসহ গৃহ পেলেন ৮৫৭ পরিবার

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী-মুজিববর্ষ উপলক্ষে বগুড়ায় জমিসহ গৃহ পেয়েছেন ৮৫৭টি পরিবার। আশ্রয়ন-২ প্রকল্পের আওতায় ২য় পর্যায়ে ভূমি ও গৃহহীনরা এসব বাড়ি পেয়েছেন।

রবিবার প্রধানমন্ত্রী শেখ হাসিনা আশ্রয়ণ প্রকল্প-২ এর আওতায় ভূমিহীন ও গৃহহীনদের জন্য নির্মিত ৫৩ হাজার ৩৪০টি গৃহ প্রদান কার্যক্রমের উদ্বোধন করেন।

প্রধানমন্ত্রী কর্তৃক উদ্বোধনের পরই বগুড়ায় ভুমিহীনদের জমি ও গৃহ হস্তান্তর করা হয়। বগুড়ার ধুনটে গৃহ হস্তান্তর করেন সংসদ সদস্য আলহাজ্ব হাবিবর রহমান, এসময় জেলা প্রশাসক মো: জিয়াউল হক, পুলিশ সুপার আলী আশরাফ ভুঞা বিপিএম (বার), উপজেলা চেয়ারম্যান আব্দুল হাই খোকন, ইউএনও সঞ্জয় কুমার মহন্ত।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী-মুজিববর্ষ উপলক্ষে বগুড়া সদর উপজেলায় জমিসহ গৃহ পেল ২২৩ টি পরিবার।

সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা আজিজুর রহমানের সভাপতিত্বে গৃহ হস্তান্তরকালে জেলা পরিষদের চেয়ারম্যান ডা: মকবুল হোসেন, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রাগেবুল আহসান রিপু, অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট সালাহ্উদ্দিন আহমেদ, সদর উপজেলা চেয়ারম্যান আবু সুফিয়ান সফিক, জেলা পরিষদ সদস্য মাফুজুল ইসলাম রাজ, বগুড়া প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আরিফ রেহমান, সহ-সভাপতি আব্দুস সালাম বাবু, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান এইচ এম ইকবাল, ডালিয়া নাসরিন রিক্তা, উপস্থিত ছিলেন।

দুপচাঁচিয়ায় গৃহ হস্তান্তর করেন স্থানীয় সংসদ সদস্য এড. নুরুল ইসলাম তালুকদার, স্থানীয় সরকার বিভাগ বগুড়ার উপ-পরিচালক মামুনুর রশিদ, উপজেলা চেয়ারম্যান ফজলুল হক, ইউএনও মো: আবু তাহির। সোনাতলা উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে উপকারভোগীদের মাঝে ঘর ও জমির দলিল প্রদান করেন বগুড়া-১ আসনের সংসদ সদস্য সাহাদারা মান্নান। পরে তিনি বক্তব্য রাখেন।

উপজেলা নির্বাহী অফিসার সাদিয়া আফরিনের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন থানা অফিসার ইনচার্জ রেজাউল করিম রেজা, সহকারী কমিশনার (ভূমি) কাবেরী জালাল, পল্লী বিদ্যুতের ডিজিএম রফিকুল ইসলাম,জনস্বাস্থ্য উপ-প্রকৌশলী মেহেরুল ইসলাম, জোড়গাছা ইউপি চেয়ারম্যান রোস্তম আলী মন্ডল, প্রেসক্লাব সভাপতি নিপুন আনোয়ার কাজল।

এছাড়া অন্যান্য উপজেলায় গৃহ হস্তান্তর করা হয়েছে। উল্লেখ্য বগুড়া জেলায় ২য় পর্যায়ে ৮৫৭ গৃহহীন পাচ্ছেন জমি ও গৃহ। মুজিববর্ষের উপহার হিসেবে বগুড়ার ১২ উপজেলার গৃহহীনরা এই বাড়িগুলো পাচ্ছেন।

বগুড়া জেলা প্রশাসক মোঃ জিয়াউল হক জানান, প্রধানমন্ত্রীর পক্ষ থেকে প্রত্যেক উপকারভোগীর জমিসহ গৃহ, জমির দলিল ও প্রধানমন্ত্রীর উপহারের সনদ হস্তান্তর করা হয়েছে।

বগুড়া জেলার ১২ উপজেলার ৮৫৭টির মধ্যে সদর উপজেলায় ২২৩টি, ধুনটে ১২০টি, দুপচাঁচিয়ায় ১৫০টি,আদমদীঘিতে ২৫টি, গাবতলীতে ২৫টি, কাহালুতে ৩০টি, নন্দীগ্রামে ৮০টি, সারিয়াকান্দিতে ৫১টি, শাজাহানপুরে ১৩টি, শেরপুরে ১৭টি, শিবগঞ্জে ৭৩টি এবং সোনাতলায় ৫০টি পরিবার ঘর পেয়েছে।

এ বিভাগের অন্য খবর

Back to top button