জাতীয়

সবাইকে ৩ টি করে গাছ লাগানোর আহ্বান প্রধানমন্ত্রীর

জনসাধারণ থেকে দূরত্ব সৃষ্টি করে নয় বরং জনসম্পৃক্ততা স্বাভাবিক রেখেই, সর্বোচ্চ নিরাপত্তা নিশ্চিত করতে, এসএসএফ সদস্যদের প্রতি আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। গণভবনে এক অনুষ্ঠানে এ আহ্বান জানান তিনি। পরে, কৃষকলীগের বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন করে, সবাইকে অন্তত তিনটি করে গাছ লাগানোর আহ্বান জানান সরকার প্রধান।

বিজ্ঞাপন

রাষ্ট্র ও সরকারপ্রধান এবং সরকার ঘোষিত অন্যান্য গুরুত্বপূর্ণ ব্যক্তিদের নিরাপত্তায় ১৯৮৬ সালে গঠিত হয় বিশেষ নিরাপত্তা বাহিনী। শুরুতে রাষ্ট্রপতির বাহিনী নাম থাকলেও, পরে হয় স্পেশাল সিকিউরিটি ফোর্স।

১৫ জুন এসএসএফের ৩৫ তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে প্রধানমন্ত্রীর কার্যালয়ের শাপলা হলে আয়োজিত হয় বিশেষ দরবার। এতে গণভবন থেকে ভার্চুয়ালি যোগ দেন সরকার প্রধান শেখ হাসিনা।

বক্তব্যে তিনি বলেন, জনসাধারণ থেকে দূরত্ব সৃষ্টি করে নয় বরং জনসম্পৃক্ততা স্বাভাবিক রেখেই সর্বোচ্চ নিরাপত্তা নিশ্চিত করতে হবে।

পরে, গণভবনে আয়োজিত এক অনুষ্ঠানে বাংলাদেশ কৃষকলীগের তিন মাসব্যাপী বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন করেন সরকারপ্রধান। সবুজ শ্যামল বাংলাকে আরও সবুজ-সুন্দর করতে, সবাইকে অন্তত তিনটি করে গাছ লাগানোর আহ্বান জানান তিনি।

কন্যা সায়মা ওয়াজেদ পুতুলকে সাথে নিয়ে কয়েকটি কয়েকটি গাছের চারাও রোপণ করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এ বিভাগের অন্য খবর

Back to top button
ভাষা নির্বাচন