বগুড়া সদর উপজেলা

বগুড়া শহরের মালতীনগরে মাদক বিরোধী মানববন্ধন

বগুড়া শহরের মালতীনগর দক্ষিণ পাড়া ও চকলোকমান উত্তরপাড়ায় মাদক ও অসামাজিক কার্যকলাপ নির্মূলে মাদক ও সন্ত্রাস নির্মূল কমিটির আয়োজনে বুধবার সকালে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

বিজ্ঞাপন

মানববন্ধনে মাদক ও সন্ত্রাস নির্মূল কমিটির আহ্বায়ক খায়রুল ইসলাম মুক্তির সভাপতিত্বে মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্য রাখেন শাজাহানপুর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আলহাজ্ব ভিপি এম সুলতান আহমেদ, বিশেষ অতিথির বক্তব্য রাখেন শাজাহানপুর উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান হেফাজত আরা মীরা, শাজাহানপুর উপজেলা যুবলীগের সহ-সভাপতি আলী ইমাম ইনোকী, জেলা স্বেচ্ছাসেবক লীগের যুগ্মসাধারণ সম্পাদক ও চিকাশী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নাজমুল কাদির শিপন, ২১নং ওয়ার্ড কাউন্সিলর রুহুল কুদ্দুস ডিলু।

মানববন্ধনে বক্তারা বলেন, এলাকার চিহ্নিত মাদক ব্যবসায়ীরা বারবার পুলিশের কাছে ধরা পড়ছে। ওই মাদক আবার জামিনে বের হয়ে এসে পুনরায় এলাকায় মাদকের ব্যবসা করে যাচ্ছে। মাদকের কারণে এলাকার কোমলমতি ছেলেরা ধীরেধীরে মাদকের দিকে ধাবিত হচ্ছে। যে সময় যুবকদের দেশ গড়ার নিয়োজিত হওয়ার কথা, ঠিক তখন এই মাদক ব্যবসায়ীদের কারণে ওই যুবকরা মাদকের পথে এগিয়ে যাচ্ছে। আমরা বিভিন্ন সময়ে মাদক ব্যবসায়ীদের অনুরোধ জানিয়েছি তারা যেন এই এলাকায় মাদক বিক্রয় না করে। এলাকার শান্তি শৃংখলা বজায় রাখতে মাদক ব্যবসায়ীদের অনুরোধ করা হলেও তারা তা শোনেনি। তাই এলাকার সকল মানুষ এক হয়ে রাস্তায় এসেছে। মানববন্ধনে দাড়িয়েছে। মাদকের নির্মূল করতে সবাই ঐক্যবদ্ধ। মাদক নির্মূল না করলে এই এলাকার আগামী প্রজন্মের সুন্দর ভবিষ্যৎ অন্ধকারে নিমজ্জিত হয়ে যাবে।

বক্তারা আরও বলেন, অতিদ্রুত এই চিহ্নিত মাদক ব্যবসায়ীদের আইনের আওতায় আনতে হবে। আইনের আওতায় এনে দৃষ্টান্ত মূলক শাস্তির ব্যবস্থা গ্রহন করতে হবে। যাতে ভবিষ্যতে কেউ আর মাদক ব্যবসা করতে না পারে। মাদকের ভয়াল ছোবল থেকে আগামী প্রজন্মকে রক্ষা করতে হবে। মাদক এখন সমাজের ক্যান্সারে পরিণত হয়েছে। ক্যান্সারের মত মাদককে নির্মূল করে একটি সুন্দর সমাজ আগামী প্রজন্মকে উপহার দেয়া সম্ভব হবে। তাই জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসনের আহ্বান অতিদ্রুত চিহ্নিত মাদক ব্যবসায়ীদের গ্রেফতার করে দৃষ্টান্ত মূলক শাস্তির আওতায় আনতে হবে। তাহলে একটি সুন্দর সমাজে আগামী প্রজন্মকে উপজ্হার দেয়া সম্ভব হবে বলেও বক্তারা প্রত্যয় ব্যক্ত করেন।

মানববন্ধনে প্রভাষক আব্দুল মান্নানের পরিচালনায় আরও বক্তব্য রাখেন মাদক ও সন্ত্রাস নির্মূল কমিটির যুগ্ম আহ্বায়ক শাকিল হাসান সঞ্চয়, মাহবুব আলম জিয়ন, সদস্য হাফিজুল ইসলাম তরুণ, পুলিশ লাইন্স স্কুল এন্ড কলেজের শিক্ষক আব্দুর রহমান, সম্মিলিত সাংস্কৃতিক জোটের সহ-সভাপতি মতিয়ার রহমান বাবলু, মালতিনগর দক্ষিণপাড়া ও চকলোকমান উত্তর পাড়া গ্রাম উন্নয়ন কমিটির সভাপতি আরিফুজ্জামান আরজু।

এ বিভাগের অন্য খবর

Back to top button