বগুড়া জেলা

বগুড়ায় মূক-বধির বিদ্যালয়ে বৃক্ষরোপন করেছেন জেলা আ’লীগের সদস্য রিংকি

আজ মঙ্গলবার বিকেলে শহরের কলোনী মূক-বধির বিদ্যালয়ে এ বছরের থিম ‘বাস্তুতন্ত্রের পুনরুদ্ধার’ বাস্তবায়নের লক্ষ্যে বৃক্ষরোপন করেন বগুড়া জেলা আওয়ামী লীগের অন্যতম সদস্য রুমানা আজিজ রিংকি।

বিজ্ঞাপন

বৃক্ষরোপনকালে তিনি বলেন, বিশ্ব পরিবেশ দিবসে প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবনে জাম, আমড়া ও ডুমুর বৃক্ষের চারা রোপন করে জাতীয় বৃক্ষরোপন অভিযানের শুভ উদ্বোধন ঘোষণা করেছেন।
এরই আলোকে প্রকৃতি মায়ের প্রতি কৃতজ্ঞতা জানাতে এ দিবসটি পালন করা। এ দিবসটি উদযাপনের প্রধান কারন হলো পরিবেশ সম্পর্কে মানুষের মাঝে সচেতনতা বাড়ানো। ‘লাগাবো বৃক্ষ, তাড়াবো দুঃখ, চলো সবাই গাছ লাগাই, না হয় জীবন রক্ষা নাই’, বৃক্ষ রক্ষা মানে নিজেদের জীবনকে রক্ষা করা। বৃক্ষরোপন অভিযানকে সফল করতে হলে সরকারের পাশাপাশি জনগণকেও এগিয়ে আসতে হবে। গাছ লাগানোর জন্য জনমনে চেতনা সঞ্চার করতে হবে। আমরা সকলে একটি করে গাছ লাগালে বিশ্ব পরিবেশ দিবস ও বৃক্ষরোপন অভিযানের সার্থকতা খুঁজে পাবো। এ দিবসটি প্রতিবারেই আসে এবং বিশ্ব বিবেককে নাড়া দিয়ে যায়। পরিবেশ রক্ষায় ব্রতী হয়ে সমবেতভাবে দূষণ বিরোধী কাজে ঝাঁপিয়ে পড়লেই পরিবেশই হবে প্রাণের ধারক ও জীবনী শক্তির বাহক।

এ সময় উপস্থিত ছিলেন বগুড়া মূক-বধির বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আতাউর রহান, সহ-প্রধান শিক্ষক মোছা. সেলিনা খাতুন, সিনিয়র শিক্ষক সাহিন সুলতানা, দিশা দত্ত, হৃদয় মাহমুদ, জিহাদ হাসান, জাহিদ হাসান সহ আরো অনেকে।

এ বিভাগের অন্য খবর

Back to top button