শিক্ষা

স্বশরীরে পরীক্ষা নেবে রাবি

করোনার কারণে ২০১৯ ও ২০২০ সালের স্থগিত হওয়া পরীক্ষাগুলো শিক্ষার্থীদের স্বশরীরে উপস্থিতিতে নেয়ার সিদ্ধান্ত নিয়েছে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে। ২০১৯ সালের স্বগিত হওয়া পরীক্ষা ২০ জুন এবং ২০২০ সালের পরীক্ষাগুলো ৪ জুলাইর পর থেকে স্বশরীরে নিতে পারবে বিভাগগুলো।

বৃহস্পতিবার (৩ জুন) দুপুরে অনলাইনে জরুরি সভায় এ সিদ্ধান্ত নেয় কর্তৃপক্ষ। বিষয়টি নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ বিভাগের প্রশাসক ড. মোঃ আজিজুর রহমান।

তিনি জানান, সভায় দায়িত্বপ্রাপ্ত উপাচার্য আনন্দ কুমার সাহাসহ যুক্ত হয়েছিলেন বিশ্ববিদ্যালয়ের সকল বিভাগের চেয়ারম্যান, সকল অনুষদের ডীন এবং ইনস্টিটিউটের পরিচালকগণ। এ সভায় বিশ্ববিদ্যালয়ের হল খোলা রাখার বিষয়ে কোন সিদ্ধান্ত হয়নি। সিদ্ধান্ত হয়নি ক্লাস শুরুর বিষয়েও।

তিনি আরও জানান, পরীক্ষা দেবেন এমন শিক্ষার্থীদের নিজ খরচে থাকার বন্দোবস্ত করতে হবে। কোন বর্ষের পরীক্ষা কবে শুরু হবে তা বিভাগীয় অ্যাকাডেমিক কমিটি সিদ্ধান্ত গ্রহণ করবে বলেও সভায় সিদ্ধান্ত হয়।

দায়িত্বপ্রাপ্ত উপাচার্য আনন্দ কুমার সাহা বলেন, এই সময়ে হল খোলা যাচ্ছে না। তবে ২০২০ সালের পরীক্ষার্থী যারা রয়েছে তাদের যে কোনো এক বর্ষের পরীক্ষা নেয়ার পরে আরেক বর্ষের পরীক্ষা নেয়া হবে। এভাবে পর্যায়ক্রমে প্রতিটি বর্ষের পরীক্ষা শেষ করা হবে।

এ বিভাগের অন্য খবর

Back to top button