বগুড়া জেলা

বিশ্ব দুগ্ধ দিবস উপলক্ষে বগুড়ায় শিশুদের মাঝে দুধ বিতরন

বিশ্ব দুগ্ধ দিবস ও দুগ্ধ সপ্তাহ উপলক্ষে বগুড়া জেলা প্রাণী সম্পদ দপ্তর বিভিন্ন কর্মসূচী গ্রহণ করেছে। ৭দিন ব্যাপি কর্মসূচীর প্রথম দিনে মঙ্গলবার সকাল ১১ টায় জুম এ্যাপের মাধ্যমে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

বিজ্ঞাপন

আলোচনা শেষে বেলা ১ টায় বগুড়া সরকারী শিশু পরিবারের ১৬০ জন শিশুকে দুধ পান করানো ও তাদের গেঞ্জি প্রদান করা হয়। অনুষ্ঠানের প্রধান অতিথি বগুড়া জেলা প্রশাসক মো: জিয়াউল হক শিশুদের দুধ পান করান।

এসময় জেলা প্রাণী সম্পদ কর্মকতা ডা: মোহাম্মদ রফিকুল ইসলাম তালুকদার, সমাজসেবা কার্যালয় বগুড়ার উপ-পরিচালক আবু সাঈদ মো: কাওছার রহমান, কৃতিম প্রজনন বগুড়া অঞ্চলের উপ-পরিচালক ডা: মো: সাজেদুল ইসলাম, সদর উপজেলা নির্বাহি কর্মকর্তা আজিজুর রহমান, অতিরিক্ত জেলা প্রাণী সম্পদ কর্মকতা ডা: মাসুদুর রহমান, ভেটেনারী সার্জন ডা: সাইদুল ইসলাম, জেলা প্রশাসনের এক্সিকিউটিভ ম্যাজিষ্ট্রেট আশরাফুর রহমান, সরকারী শিশু পরিবারের উপ-তত্বাবধায়ক রীপা মোনালিসা সহ অন্যানরা উপস্থিত ছিলেন।

এর আগে জুম এ্যাপে আলোচনা সভায় জেলা প্রশাসক সহ অতিরিক্ত পুলিশ সুপার আব্দুর রশিদ (অপরাধ), সদর উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা ডা: আব্দুস সামাদ, জেলা ডেইরি ফার্ম এসোসিয়েশনের সাধারণ সম্পাদক মুক্তার হোসেন খান অংশগ্রহন করেন।

জেলা প্রাণী সম্পদ কর্মকতা ডা: মোহাম্মদ রফিকুল ইসলাম তালুকদার জানান, ৭দিন ব্যাপি কর্মসূচীতে গবাদী পশুর জন্য বিনামুল্যে চিকিৎসা ক্যাম্প, দুগ্ধজাত পন্য বহুমুখিকরন পরামর্শ, মহিলা মাদ্রাসা, এতিমখানার ছাত্র ও শিশুদের মাঝে গেঞ্জি ও দুধ বিতরন,বিনামূল্যে কৃমিনাশক বিতরণ ও টিকা প্রদানসহ সমাপনী দিনে সাংস্কৃতিক অনুষ্ঠান ও পুরস্কার বিতরন করা হবে।

এ বিভাগের অন্য খবর

Back to top button