আন্তর্জাতিক খবর

ভারতে করোনায় মৃতের সংখ্যা প্রায় ৩ লাখ

বিশ্বে করোনাভাইরাসে ক্ষতিগ্রস্ত দেশের তালিকায় দ্বিতীয় অবস্থানে রয়েছে ভারত। ভারতে শনিবার করোনায় মারা গেছে তিন হাজার সাতশ ৮৮ জন এবং করোনায় মোট মৃত্যু দাঁড়িয়েছে দুই লাখ ৯৯ হাজার দুইশ ৯৬ জন।

বিজ্ঞাপন

দেশটিতে গত ২৪ ঘন্টায় করোনায় শনাক্ত হয়েছে দুই লাখ ৪৩ হাজারের বেশি। সে দেশে এখন পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছে দুই কোটি ৬৫ লাখ ২৮ হাজার ৮৪৬ জন। দেশটিতে এখন পর্যন্ত করোনায় আক্রান্তদের মধ্যে সুস্থ হয়েছে দুই কোটি ৩৪ লাখ ১৮ হাজার ৫২৩ জন এবং বর্তমানে আক্রান্ত রয়েছে ২৮ লাখ ১১ হাজার ২৭ জন।

এদিকে ভারতের কেন্দ্রীয় মন্ত্রী সদানন্দ গৌড়া জানিয়েছেন, দেশজুড়ে ব্ল্যাক ফাঙ্গাসে আক্রান্ত হয়েছে প্রায় নয় হাজার মানুষ। দ্রুত সংক্রমণ বাড়ায় দেশটির বিভিন্ন রাজ্যে ছত্রাকে আক্রান্ত রোগীদের চিকিৎসায় ২৩ হাজারের বেশি ওষুধ সরবরাহ করা হয়েছে।

এছাড়া, চিকিৎসকদের প্রতি কটূক্তি এবং আধুনিক চিকিৎসা ব্যবস্থার বিরুদ্ধে কথা বলার অভিযোগে যোগগুরু রামদেবের বিরুদ্ধে আইনি নোটিশ পাঠিয়েছে ভারতীয় মেডিক্যাল অ্যাসোসিয়েশন। রামদেবের বিরুদ্ধে ব্যবস্থা নিতে কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী হর্ষ বর্ধনকে চিঠি দিয়েছে সংস্থাটি।

সারা বিশ্বে এখন পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছে ১৬ কোটি ৭০ লাখ ৩৪ হাজার ৪৭১ জন এবং মারা গেছে ৩৪ লাখ ৬৮ হাজার ৩৯৯ জন।

বিশ্বে করোনায় আক্রান্তদের মধ্যে সুস্থ হয়েছে ১৪ কোটি ৭৯ লাখ ৪৯ হাজার ৯৬২ জন এবং বর্তমানে আক্রান্ত অবস্থায় রয়েছে এক কোটি ৫৬ লাখ ১৬ হাজার ১১০ জন।

বিশ্বে করোনায় আক্রান্তদের মধ্যে সুস্থ হওয়ার হার ৯৮ শতাংশ এবং মারা যাওয়ার হার ২ শতাংশ। সারা বিশ্বে বর্তমানে করোনায় আক্রান্তদের মধ্যে গুরুতর অবস্থায় রয়েছে ৯৭ হাজার ৪৪৮ জন এবং বাকিদের অবস্থা স্থিতিশীল।

এ বিভাগের অন্য খবর

Back to top button