বিনোদন

বিশ্বমঞ্চে বাংলাদেশের দল ‘হাট্টি মা টিম টিম’

বাংলাদেশে সফল উদ্যোক্তা তৈরিতে কাজ করতে চায় লন্ডনভিত্তিক ব্যাংক এইচএসবিসি। ‘বিজনেস কেস কম্পিটিশন ২০২১’ প্রতিযোগিতার চূড়ান্তে পর্বের পুরস্কার বিতরণী অনুষ্ঠানে এ কথা জানায় প্রতিষ্ঠানটি।

বিজ্ঞাপন

প্রতিযোগিতায় স্বর্ণপদক জিতেছে বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালস-এর দল। ভার্চুয়ালি এতে যোগ দেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক।

এইচএসবিসি ও ব্র্যাক বিশ্ববিদ্যালয় আয়োজিত বিজনেস কেস কম্পিটিশন ২০২১’ প্রতিযোগিতায়, স্বর্ণ পদক জিতল বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রোফেশনালস’র হাট্টি মা টিম টিম দল। এতে অংশ নেয় দেশের ৩০টি বিশ্ববিদ্যালয়ের ৬০টি দল।

প্রতিযোগিতায় সিলভার ও ব্রোঞ্জ জিতেছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের দুটি দল। আগামী জুনে হংকংয়ে অনুষ্ঠিত হতে যাওয়া আঞ্চলিক এ প্রতিযোগিতায় ২৪টি দেশের সঙ্গে অংশ নেবে বাংলাদেশের দল হাট্টি মা টিম টিম।

শনিবার (২২ মে) ভার্চুয়ালি আয়োজিত অনুষ্ঠানে জানানো হয়, বাংলাদেশে উদ্যোক্তা তৈরিতে কাজ করতে চায় এইচএসবিসি।

এইচএসবিসি বাংলাদেশের সিইও মাহবুব উর রহমান বলেন, সত্যিই এটা আমাদের জন্য একটা বড় পাওয়া যে আমরা বাংলাদেশের আর্থিক খাতের উন্নয়নে ভূমিকা রাখতে পারছি। আগামীর জন্য দক্ষ জনবল তৈরিতে আমরা আরও কাজ করতে চাই।

পুরো প্রতিযোগিতা সফলভাবে ভার্চুয়ালি আয়োজন করায়, একে ডিজিটাল বাংলাদেশের অর্জন হিসেবে উল্লেখ করেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

তিনি বলেন, প্রযুক্তি খাতের উদ্যোক্তাদের পরিকল্পনা বাস্তবায়নে সরকার প্রাতিষ্ঠানিকভাবে সব ধরনের সহযোগিতা করছে। উন্নয়নে লক্ষ্যমাত্রা অর্জনে তথ্যপ্রযুক্তি খাত অনেক বড় ভূমিকা পালন করছে।

বিজয়ী তিন দলকে পুরস্কার হিসেবে দেওয়া হয়েছে যথাক্রমে ২ লাখ, ১ লাখ ও ৫০ হাজার টাকা।

এ বিভাগের অন্য খবর

Back to top button