গণমাধ্যম সংক্রান্ত

সাংবাদিক রোজিনার নিঃশর্ত মুক্তির দাবিতে বগুড়া সাংবাদিক ইউনিয়নের প্রতিবাদী অবস্থান

প্রথম আলোর জৈষ্ঠ প্রতিবেদক রোজিনা ইসলামের বিরুদ্ধে দায়েরকৃত সাজানো মামলা প্রত্যাহার করে তাঁকে নিঃশর্ত মুক্তির দাবিতে প্রতিবাদী অবস্থান কর্মসূচি করেছে বগুড়া সাংবাদিক ইউনিয়ন (বিইউজে)।

বিজ্ঞাপন

বুধবার বেলা ১১টায় বগুড়া প্রেসক্লাব চত্বরে ওই কর্মসূচি পালিত হয়। প্রতিবাদী অবস্থানি কর্মসূচিতে সাংবাদিক নেতৃবৃন্দ বলেছেন, হয়রানীমূলক সাজানো মামলা দিয়ে রোজিনা ইসলামকে কারাগারে প্রেরণ স্বাধীন সাংবাদিকতার জন্য একটি অশনি সংকেত। কতিপয় দুর্নীতিবাজ আমলা তাদের অপকর্মকে ধামাচাপা দিতেই এই নাটক সাজিয়েছেন। তারা দীর্ঘ ৫ ঘন্টা রোজিনাকে সচিবালয়ে আটকে রেখে হেনস্তা ও নির্যাতন চালিয়েছেন। অবিলম্বে সাংবাদিক রোজিনা ইসলামের বিরুদ্ধে দায়েরকৃত সাজানো মামলা প্রত্যাহার করে তাঁকে নিঃশর্ত মুক্তি দিতে হবে, সেইসাথে রোজিনা ইসলামকে হেনস্তাকারি স্বাস্থ্য মন্ত্রণালয়ের কর্মকর্তা কর্মচারিদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করতে হবে।

বিইউজে সভাপতি আমজাদ হোসেন মিন্টুর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক জে এম রউফের সঞ্চালনায় অবস্থান কর্মসূচিতে বক্তব্য রাখেন বাংলাদেশ ফেডারলে সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) নির্বাহী পরিষদ সদস্য ও বগুড়া প্রেসক্লাবের সভাপতি মাহমুদুল আলম নয়ন, নির্বাহী পরিষদের অপর সদস্য ও প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আরিফ রেহমান, বিএফইউজের সাবেক সহসভাপতি প্রদীপ ভট্টাচার্য্য শংকর, সমকালের ব্যুরো প্রধান মোহন আখন্দ, প্রথম আলোর নিজস্ব প্রতিবেদক আনোয়ার পারভেজ, এটিএন নিউজের ব্যুরো প্রধান চপল সাহা, বগুড়া প্রেসক্লাবের সহ সভাপতি আব্দুল মোত্তালিব মানিক, দৈনিক উত্তরের দর্পণের সম্পাদক আব্দুস সালাম বাবু, দৈনিক করতোয়ার ইউনিট প্রধান মাসুদুর রহমান রানা, দৈনিক উত্তরের খবরের ইউনিট প্রধান সাজেদুর রহমান সিজু, যমুনা টিভির ব্যুরো প্রধান মেহেরুল সুজন প্রমুখ।

অবস্থান কর্মসূচিতে বক্তারা আরো বলেন, সাজানো মামলায় এক রোজিনা ইসলামকে কারাগারে প্রেরণ করে সাংবাদিকদের অনুসন্ধানী প্রতিবেদন ও দুর্নীতি বিরোধী অবস্থানকে স্তব্ধ করা যাবেনা। সাংবাদিকরা তথ্য সংগ্রহ ও প্রকাশ করে রাষ্ট্রের স্বার্থে, সেই তথ্য সংগ্রহকে যারা চুরি আখ্যা দেয় তারা দেশের ও জনগণের শত্রু। এই দুর্নীতিবাজ চক্র নিজেদের অপরাধকে আড়াল করে সরকার ও সংবাদমাধ্যমকে মুখোমুখি দাঁড় করানোর অপচেষ্টায় লিপ্ত। কারণ তাদের এই অপচেষ্টা সফল হলেই দুর্নীতির বিষয়টি ধামাচাপা পড়বে। কিন্তু তা কোনভাবেই সফল হবে না, সাংবাদিক সমাজ দেশের ও জনগণের স্বার্থে প্রজাতন্ত্রের কর্মচারিদের সকল অপকর্ম ও দুর্নীতির বিরুদ্ধে সোচ্চার থাকবে।

অবস্থান কর্মসূচিতে বগুড়ার বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক, রাজনৈতিক ও পেশাজীবী সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত হয়ে সংহতি প্রকাশ করেন।

এ বিভাগের অন্য খবর

Back to top button