স্বাস্থ্য

স্বাস্থ্যমন্ত্রী’র ডাকা প্রেস ব্রিফিং বয়কট করেছেন সাংবাদিকরা

স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেকের ডাকা প্রেস ব্রিফিং বয়কট করেছেন সাংবাদিকরা। দৈনিক প্রথম আলোর জেষ্ঠ্য প্রতিবেদক রোজিনা ইসলামকে সরকারি অফিস থেকে তথ্য চুরির অভিযোগ তুলে স্বাস্থ্য মন্ত্রণালয়ে আটকে রেখে নির্যাতন ও তার বিরুদ্ধে মামলার ঘটনার ব্যাখ্যা দিতে ব্রিফিংয়ের আয়োজন করা হয়। তবে সচিবালয়ভিত্তিক বাংলাদেশ সেক্রেটারিয়েট রিপোর্টার্স ফোরামের (বিএসআরএফ) উদ্যোগে সাংবাদিকরা ব্রিফিং বয়কট করেন।

বিজ্ঞাপন

তারা জানান, ব্রিফিং বয়কটের পর গণমাধ্যমকর্মীরা সচিবালয়ের ভেতরে গণমাধ্যমকেন্দ্রে অবস্থান করছেন। সেখানে সাংবাদিকদের পরবর্তী করণীয় নির্ধারণে বিএসআরএফের জরুরি সভা চলছে। সেখান থেকে আগামী দিনে সাংবদকের করণীয় নির্ধারণ হবে বলে জানা গেছে।

প্রসঙ্গত, সোমবার (১৭ মে) সচিবালয়ে স্বাস্থ্য মন্ত্রণালয়ের সচিবের পিএসের রুমে দীর্ঘ ছয় ঘণ্টা আটকে রেখে সাংবাদিক রোজিনার ওপর নির্যাতনের অভিযোগ ওঠে। পরে মন্ত্রণালয়ের করা তথ্য চুরির অভিযোগে শাহবাগ থানায় তার বিরুদ্ধে মামলা দায়ের করা হয়। সচিবালয়ে অসুস্থ হয়ে পড়া রোজিনাকে হাসপাতালে নেওয়ার কথা বলে থানায় নেওয়া হয়। সেখানের হাজতখানায় তার রাত কাটে। পরে সকালে তাকে আদালতে উপস্থিত করে রিমান্ড আবেদন করে পুলিশ। আদালত রিমান্ড নামঞ্জুর করে রোজিনাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। একইসঙ্গে তার জামিন শুনানির জন্য আগামী ২০ মে দিন ধার্য করা হয়েছে।

এ বিভাগের অন্য খবর

Back to top button