আন্তর্জাতিক খবর

ধ্বংসযজ্ঞের মধ্যেই ঈদ উদযাপিত হচ্ছে ফিলিস্তিনে

মধ্যপ্রাচ্যসহ বিশ্বের বিভিন্ন দেশে মুসলিম ধর্মাবলম্বীদের অন্যতম বড় ধর্মীয় উৎসব ঈদুল ফিতর উদযাপিত হচ্ছে। করোনার আবহে গতবারের মতো এবারও ঈদ ভিন্ন আমেজে উদযাপিত হচ্ছে বিভিন্ন দেশে। তবে ফিলিস্তিনিদের জন্য সেই ভিন্নতার সঙ্গে যোগ হয়েছে ধ্বংসযজ্ঞ, স্বজন হারানোর বেদনা, ঘর হারা হওয়ার আশঙ্কা। খবর আল জাজিরার।

বিজ্ঞাপন

গত কয়েকদিন ধরে বোমা হামলা চালাচ্ছে ইসরায়েল। বৃহস্পতিবার সকালে যখন ফিলিস্তিনিরা ঈদুল ফিতর উদযাপন করতে বিভোর তখনও তাদের মনে অজানা এক আতঙ্ক, আশঙ্কা করছে। কেননা ইসরায়েলি হামলা থেমে নেই। বুধবার গভীর রাতেও গাজায় ভারী বোমাবর্ষণ করে ইসরায়েলি বাহিনী।

আল জাজিরার সাফওয়াত আল-কাহলৌত বলেন, প্রায় পুরো গাজা জেগে আছে। বুধবার গভীর রাত পর্যন্ত চলে বোমাবর্ষণ। কিছুক্ষণ পর পর বিস্ফোরণের বিশাল শব্দ শুনতে পাওয়া যায়। এসময় ভবনগুলো কেঁপে ওঠে।

এদিকে গাজায় শতাধিক বিমান হামলা চালিয়েছে ইসরায়েল। হামলার ব্যাপকতা এতটাই ছিল যে, মাত্র এক মিনিটে ৩০টি বিস্ফোরণের শব্দ শোনা গেছে। এমতাবস্থায় যেকোনো সময় পূর্ণ মাত্রার যুদ্ধ শুরু হতে পারে বলে আশঙ্কা প্রকাশ করেছে জাতিসংঘ। মঙ্গলবার ও বুধবার শতাধিক বিমান হামলা চালানো হয়। এসব হামলায় ৫ নারী ও ১৬ শিশুসহ নিহত হয়েছে ৬৫ জন ফিলিস্তিনি। আহত হয়েছে ৩৬৫ জন।

এ বিভাগের অন্য খবর

Back to top button