আইন ও অপরাধ

বগুড়ায় পারুল হোমিও ল্যাবরেটরিতে জরিমানা ও এ্যালকোহল ধ্বংস

বগুড়ায় র‍্যাব এবং ভ্রাম্যমাণ আদালতের অভিযানে পারুল হোমিও ল্যাবরেটরিকে ১০ হাজার টাকা জরিমানা এবং হাজার লিটার এ্যালকোহল ধ্বংস করা হয়েছে। শনিবার দিনব্যাপী ওই অভিযান পরিচালনা করা হয়। অভিযানে নেতৃত্ব দেন র‍্যাব-১২ বগুড়া কোম্পানী কমান্ডার লে. কমান্ডার আব্দুল্লাহ আল মামুন, (জি), বিএন। এছাড়া ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন জেলা প্রশাসনের এক্সিকিউটিভ ম্যাজিষ্ট্রেট মারুফ আফজাল রাজন। এসময় ওষুধ প্রশাসনের কর্মকর্তা এবং সদস্যরা উপস্থিত ছিলেন।

বিজ্ঞাপন

রবিবার রাত সাড়ে ১২টার দিকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানায় র‍্যাব।

প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, বগুড়া ক্যাম্প গোয়েন্দা নজরদারীর মাধ্যমে জানতে পারে যে, বগুড়া জেলার সদর থানা এলাকায় অবৈধ পারুল হোমিও ল্যাবরেটরিতে এ্যালকোহল ব্যবহার করে ঔষুধ তৈরী করছে। এ তথ্যের ভিত্তিতে এবং ভ্রাম্যমাণ আদালত যৌথভাবে অভিযান পরিচালনা করে।

এসময় ভ্রাম্যমাণ আদালত ঔষুধ আইন ১৯৪০ এর ২৭ ধারা ভংগের অপরাধে নুর নবী(৫৮) কে ১০ হাজার টাকা অর্থদণ্ড প্রদান করেন।

এছাড়া অভিযানে পারুল হোমিও হলের গোপন কক্ষ হতে বিভিন্ন ধরনের অবৈধ ওষুধ ৮৪৫০ বোতল (আনুমানিক ১৫০০ লিটার এ্যালকোহল), মাদার টিংচার দ্রবণ ১৫০০ লিটারসহ সর্বমোট ৩ হাজার লিটার এ্যালকোহল উদ্ধার করা হয়। পরবর্তীতে ভ্রাম্যমাণ আদালতের উপস্থিতে ওই এ্যালকোহল ধ্বংস করা হয়।

এর আগে, গত ৩১ জানুয়ারি রাতে বগুড়া শহরের তিনমাথা এলাকার পারুল হোমিও ও পুনম হোমিও ল্যাব হতে অবৈধ এ্যালকোহল ক্রয় করে ও পান করে ১৮ জন মারা যান। এ ঘটনা সারাদেশে ব্যাপক চাঞ্চল্য সৃষ্টি করে।

এ বিভাগের অন্য খবর

Back to top button