জাতীয়

যে যেখানে আছেন সেখানেই ঈদ উদযাপন করুন: প্রধানমন্ত্রী

ঈদ উপলক্ষে ছোটাছুটি না করে, যে যেখানে আছেন, সেখানেই ঈদ উদযাপন করতে আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, আর যারা বিত্তশালী আছেন, তারা দুস্থদের সহযোগিতা করুন, সেটা আরও বেশি সওয়াবের কাজ হবে বলে আমি মনে করি।

আজ বৃহস্পতিবার (০৬ মে) সকালে নৌপরিবহন মন্ত্রণালয়ের আওতাধীন বিভিন্ন সংস্থার অবকাঠামো ও জলযানের উদ্বোধন অনুষ্ঠানে প্রধানমন্ত্রী এসব কথা বলেন। গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রধানমন্ত্রী জলযান ও অবকাঠামোর উদ্বোধন করেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, করোনা যাতে সারা বাংলাদেশে ছড়িয়ে না পড়ে সে জন্য সকলের কাছে আমার অনুরোধ- আপনারা স্বাস্থ্যসুরক্ষা মেনে চলুন। আর এক জায়গা থেকে আরেক জায়গায় যাতায়াত একেবারে না পারলেই করবেন না। কারণ যাতায়াত করতে গেলেই কে যে সংক্রমিত আপনি জানেন না, কিন্তু সে যখন অন্য জায়গায় যাবে অনেক লোককে করোনা সংক্রমিত করবে। তখন তাদের জীবন নিয়ে সমস্যা দেখা দিবে, সেটা যাতে না হয় সেজন্যই আমরা যাতায়াতের সীমিত করার পদক্ষেপ নিয়েছি। সেই সঙ্গে দেশের মানুষের আর্থিক ও সামাজিক কর্মকাণ্ডগুলো যেন অব্যাহত থাকে সেটাও সীমিত আকারে স্বাস্থ্যবিধি মেনে করার ব্যবস্থা করেছি

সারা দেশে নৌপথের উন্নয়ন ও আধুনিকায়নে সরকারের মহাপরিকল্পনা তুলে ধরে এ সময় শেখ হাসিনা জানান, আগামী ২০২৪-২৫ সালের মধ্যে সারা দেশে ১০ হাজার কিলোমিটার নৌপথ খনন করা হবে।

নৌযানে যাতায়াতকারী এবং পরিচালনাকারী-সবাইকে সতর্ক থাকার আহ্বান জানিয়ে তিনি বলেন, নৌপথে দুর্ঘটনা এড়াতে জলযানগুলোর লাইসেন্স থাকতে হবে এবং সবাইকে নৌপথের আইন-কানুন মেনে চলতে হবে।

এ বিভাগের অন্য খবর

Back to top button