জাতীয়

শিল্প-কারাখানায় ঈদের ছুটি ৩ দিনের বেশি নয়

এবারের ঈদুল ফিতরে তিন দিন ছুটি দেয়ার সিদ্ধান্ত নিয়েছে সরকার। ১৪ মে ঈদ হতে পারে বিবেচনায় নিয়ে ঈদের দিন, আগে-পরের দুই দিন ছুটির সিদ্ধান্ত হয়েছে। শিল্প-কারখানাও এই সময়ের বেশি ছুটি দিতে পারবে না।

সোমবার সচিবালয়ে মন্ত্রিসভা বৈঠকের পর এক প্রেস ব্রিফিংয়ে মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম এসব কথা জানান। তিনি বলেন, “চাঁদ দেখা সাপেক্ষে ১৩ বা ১৪ মে পবিত্র ঈদুল ফিতর উদযাপিত হবে। সে কথা বিবেচনায় নিয়ে ছুটির সিদ্ধান্ত হয়েছে।

মন্ত্রিপরিষদ সচিব জানান, সরকারি বেসরকারি যেগুলো যেভাবে আছে সেভাবেই থাকবে। এর কোনও নড়চড় হবে না। ঈদের সময় শিল্প-কারখানায় তিনদিনের বেশি ছুটি দেওয়া যাবে না।

তিনি বলেন, “করোনা সংক্রমণ রোধে চলমান লকডাউনের মেয়াদ আগামী ১৬ মে পর্যন্ত বাড়ানো হবে। ৬ মে থেকে জেলা পর্যায়ে গণপরিবহন চলবে। কিন্তু আন্তঃজেলা পরিবহন বন্ধই থাকছে, এমনকি ঈদের মধ্যেও”।

উল্লেখ্য, কোভিড-১৯ সংক্রমণ রোধে গত ১৪ এপ্রিল ভোর ৬টা থেকে আটদিনের কঠোর লকডাউন শুরু হয়। লকডাউনের মধ্যে পালনের জন্য নির্দেশনা দেওয়া হয় সরকারের পক্ষ থেকে। পরে সাতদিন করে দু-দফা লকডাউনের মেয়াদ বাড়ানো হয়। সেই মেয়াদ শেষ হবে আগামী ৫ মে (বুধবার) মধ্যরাতে। ৬ মে ভোর ৬টা থেকে আবারও লকডাউন শুরু হবে, চলবে ১৬ মে রবিবার মধ্যরাত পর্যন্ত।

এই বিভাগের অন্য খবর

Back to top button