করোনা আপডেটজাতীয়

দেশে করোনায় আরও মৃত্যু ৬৯

গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় প্রাণ হারিয়েছেন আরও ৬৯ জন। এদিন নতুন রোগী শনাক্ত হয়েছে এক হাজার ৩৫৯ জন। রোববার সকাল পর্যন্ত শনাক্ত নতুন রোগীদের নিয়ে দেশে এ পর্যন্ত করোনা শনাক্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৭ লাখ ৬১ হাজার ৯৪৩ জনে। আর দেশে করোনাভাইরাসে মৃতের মোট সংখ্যা বেড়ে হয়েছে ১১ হাজার ৫৭৯ জন।

বিজ্ঞাপন

রোববার স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় করোনামুক্ত হয়েছেন ২ হাজার ৬৫৭ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ৬ লাখ ৮৭ হাজার ৩২৮ জন।

বিশ্বে শনাক্ত কোভিড-১৯ রোগীর সংখ্যা ইতোমধ্যে ১৫ কোটি ২২ লাখ ছাড়িয়েছে। মৃত্যু হয়েছে ৩১ লাখ ৯৩ হাজারের বেশি মানুষের।

জনস হপকিন্স বিশ্ববিদ্যালয়ের তালিকায় বিশ্বে শনাক্তের দিক থেকে ৩৩তম স্থানে আছে বাংলাদেশ, আর মৃতের সংখ্যায় রয়েছে ৩৭তম অবস্থানে।

এতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় করোনা রোগী শনাক্তের হার ৯ দশমিক ৬৪ শতাংশ। আর এখন পর্যন্ত শনাক্তের হার ১৩ দশমিক ৮৬ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯০ দশমিক ২১ শতাংশ, মৃত্যুর হার এক দশমিক ৫২ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ৬৯ জনের মধ্যে পুরুষ ৪৪ জন, আর নারী ২৫ জন। এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে পুরুষ মারা গেলেন আট হাজার ৪৩৪ জন এবং নারী ২৫ জন।

মারা যাওয়া ৬৯ জনের মধ্যে ঢাকা বিভাগের ৩৮ জন, চট্টগ্রাম বিভাগের ১৪ জন, রাজশাহী, সিলেট ও ময়মনসিংহ বিভাগের একজন করে, খুলনা বিভাগের পাঁচ জন, বরিশাল বিভাগের সাত জন এবং রংপুর বিভাগের দুই জন।

গত ২৪ ঘণ্টায় সুস্থ হওয়া দুই হাজার ৬৫৭ জনের মধ্যে ঢাকা বিভাগের আছেন ৮৬৪ জন, চট্টগ্রাম বিভাগের ৩৫৬ জন, রংপুর বিভাগের ২৩৯ জন, খুলনা বিভাগের ৪৬১ জন, বরিশাল বিভাগের ২৩৩ জন, রাজশাহী বিভাগের ৩১৮ জন, সিলেট বিভাগের ১৫২ জন এবং ময়মনসিংহ বিভাগের ৩৪ জন।

এ বিভাগের অন্য খবর

Back to top button