খেলাধুলা

অক্সিজেনের জন্য বড় অংকের অর্থ দিলেন কিংবদন্তী শচীন টেন্ডুলকার

করোনাভাইরাসের দ্বিতীয় ঢেউয়ে টালমাটাল ভারত। প্রতিদিনই লাখ লাখ মানুষ আক্রান্ত হচ্ছে। পরিস্থিতি এতটাই ভয়াবহ যে অক্সিজেনের অভাবে কয়েক শত মানুষ প্রতিদিনই মৃত্যুর কোলে ঢলে পড়ছে। এমন পরিস্থিতিতে অক্সিজেন কনসেনট্রেটর কিনতে ‘মিশন অক্সিজেন’ প্রকল্পে ১ কোটির রুপি দান করলেন ভারতের কিংবদন্তি ক্রিকেটার শচীন টেন্ডুলকার।

বিজ্ঞাপন

কিছুদিন আগেই করোনা আক্রান্ত হয়েছিলেন শচীন। এরপর হাসপাতালেও ছিলেন বেশ কয়েকদিন। যার কারণে কোভিডের ভয়াবহতা খুব কাছ থেকে পর্যবেক্ষণের সুযোগ হয়েছে মাস্টার ব্লাস্টার খ্যাত শচীনের। দেশের চরম সংকটময় পরিস্থিতিতে দিল্লির হাসপাতালগুলোতে অক্সিজেনের চাহিদা মেটাতে এই দান করেন তিনি।

বিজ্ঞাপন

এক টুইট বার্তায় শচীন জানিয়েছেন, ‘কোভিডের দ্বিতীয় ঢেউয়ে প্রচুর মানুষ আক্রান্ত হচ্ছেন। ফলে আমাদের দেশের স্বাস্থ্য ব্যবস্থাও একেবারেই ভেঙ্গে পড়েছে। এই সময়ে প্রচুর অক্সিজেন দরকার। এই খারাপ সময়ে অনেকেই সাধারণ মানুষকে সাহায্য করতে এগিয়ে এসেছেন। এটা দেখে খুব ভাল লাগছে। ২৫০ জনের ওপর যুবক যুবতি মিশন অক্সিজেনে যোগ দিয়েছেন। বিভিন্ন হাসপাতালে অক্সিজেন কনসেন্ট্রেটর নিয়ে আসার জন্য তারা অর্থ সংগ্রহ করছেন। আমি ওদের সাহায্য করলাম। আশা করব ভারতের বিভিন্ন হাসপাতালে এই অক্সিজেন কনসেন্ট্রেটর পৌঁছে যাবে খুব দ্রুত।’

ভক্ত অনুরাগীদের উদ্দেশ্য করে শচীন আরও লিখেছেন, ‘যতদিন আমি খেলেছি আপনারা আমায় সাফল্য পেতে সাহায্য করেছেন। এবার আমাদের সবাইকে এক সাথে এই মহামারির বিরুদ্ধে লড়াই চালাতে হবে।’

এর আগে, গতকালই আইপিএলের দল রাজস্থান রয়্যালস এবং দিল্লি ক্যাপিটালস যথাক্রমে ৭.৫ কোটি এবং ১.৫ কোটি রুপি অর্থ সহায়তার ঘোষণা করে। তার আগে কলকাতার অজি পেসার প্যাট কামিন্সও ৫০ হাজার ডলার দান করেন।

এ বিভাগের অন্য খবর

Back to top button