বগুড়া জেলাস্বাস্থ্য

মো. আলী হাসপাতালে জরুরী সেন্ট্রাল অক্সিজেন লাইনের উদ্বোধন

২৮ এপ্রিল বুধবার দুপুরে বগুড়া জেলার ২৫০ শয্যা বিশিষ্ট মোহাম্মদ আলী হাসপাতালে স্থাপিত কোভিড-১৯ রোগী ব্যবস্থাপনার জন্য লিকুইড অক্সিজেন ট্যাংক এবং জরুরী সেন্ট্রাল অক্সিজেন লাইনের উদ্বোধন করেন বগুড়া জেলা প্রশাসক ও কোভিড-১৯ নিয়ন্ত্রন কমিটির সভাপিত মোঃ জিয়াউল হক।

সংশ্লিস্টরা জানান, কেন্দ্রীয়ভাবে অক্সিজেন সরবরাহের জন্য হাসপাতালের ৪টি ওয়ার্ড, জরুরী বিভাগ, কেবিন, অপারেশন থিয়েটারসহ ২২৩ টি পয়েন্ট করা হয়েছে। যার মাধ্যমে ২২৩ টি বেডে অক্সিজেন সরবরাহ করা যাবে। এরই মধ্যে ৩ কোটি ৮৮ লাখ টাকা ব্যয়ে কেন্দ্রিয়ভাবে অক্সিজেন সরবরাহ কাজ সম্পন্ন হয়েছে। আজ থেকে থেকে করোনা রোগীদের এ সেবা দেয়া হবে। আসলে আমাদের অনেক কিছু না থাকার মাঝেও একটু আলো দেখতে পেলে সত্যি অনেক ভাল লাগে। মোহাম্মদ আলী হাসপাতাল শুরু থেকেই রোগীদের যে সেবা দিয়ে যাচ্ছে এর মাধ্যমে তা আরো সাবলীল ও ইতিবাচক হবে মর্মে প্রত্যাশা রাখছি। সকলকে কঠোরভাবে স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান রইল।

এসময় উপস্থিত ছিলেন, শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজের অধ্যক্ষ ডা. রেজাউল আলম জুয়েল, বগুড়া জেলা পুলিশ সুপার আলী আশরাফ ভূঞা বিপিএম বার,হাসপাতালের তত্বাবধায়ক ডা. টি এম নুরুজ্জামান সঞ্চয়, বগুড়া স্বাস্থ্য প্রকৌশলী অধিদপ্তররের নির্বাহী প্রকৌশলী আব্দুল মালেক,
সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: সামির হোসেন মিশু, আবাসিক মেডিকেল অফিসার শফিক আমিন কাজল, বগুড়া স্বাস্থ্য প্রকৌশলী অধিদপ্তরের সহকারী প্রকৌশলী ডা. নজরুল ইসলাম, ফিরোজ উদ্দিন সহ হাসপাতালের কর্মকর্তা, কর্মচারীবৃন্দ।

উদ্বোধনকালে দেশ ও জাতির করোনা থেকে মুক্তি কামনা করে মোনাজাত করে দোয়া করা হয়।

এ বিভাগের অন্য খবর

Back to top button