আইন ও অপরাধ

বগুড়ায় ফেনসিডিল বিক্রির ঘটনায় আরও ৮ পুলিশের বদলি

বগুড়ায় জব্দ করা ৮৮ বোতল ফেনসিডিল বিক্রির অভিযোগ উঠায় আরও ৮ পুলিশ সদস্যকে বদলী করা হয়েছে। এরআগে একই অভিযোগে গত ২১ এপ্রিল শিবগঞ্জ (শিবগঞ্জ-সোনাতলা) সার্কেলের সিনিয়র সহকারী পুলিশ সুপার আরিফুল ইসলাম সিদ্দিকীকে বরিশাল রেঞ্জের ডিআইজি কার্যালয়ে বদলি এবং মোকামতলা পুলিশ তদন্ত কেন্দ্রের অপর দুই সদস্যকে প্রত্যাহার করা হয়।

বিজ্ঞাপন

বগুড়ার শিবগঞ্জ থানার মোকামতলা পুলিশ তদন্ত কেন্দ্র থেকে ফেনসিডিল বিক্রির ঘটনায় ৮ পুলিশ সদস্যকে বদলির আদেশ দেওয়া হয়েছে। বগুড়া জেলা পুলিশ সুপার আলী আশরাফ ভুঞা এ আদেশ প্রদান করার পর আদেশটি ২৬ এপ্রিল মোকামতলা পুলিশ তদন্ত কেন্দ্রে এসে পৌঁছেছে। বগুড়ার অতিরিক্ত পুলিশ সুপার ফয়সাল মাহমুদ জানান, মোকামতলা পুলিশ তদন্ত কেন্দ্রের সকলেই বদলি হয়েছেন। তবে তিনি কারণ বলতে পারেননি।

বিজ্ঞাপন

খোজ নিয়ে জানা যায়, ঐ আদেশে মোকামতলা পুলিশ তদন্ত কেন্দ্রের এসআই আনিছুর রহমানকে সোনাতলা, এএসআই মিজানকে সারিয়াকান্দি, কনস্টেবল যথাক্রমে মিজানুর রহমানকে দুপচাঁচিয়া, কিবরিয়াকে সারিয়াকান্দি, অরুপকে বগুড়া সদরের সিলিমপুর পুলিশ ফাঁড়ি, মিলন রহমানকে আদমদীঘি থানায়, সজিব রহমানকে গাবতলী থানার বাগবাড়ী পুলিশ তদন্ত কেন্দ্রে, মোজাফফর আলীকে গাবতলী থানায় বদলি করা হয়। এর আগে সার্কেল অফিসের কনস্টেবল আলাউদ্দিনকে নন্দিগ্রাম থানার কুমিড়া পুলিশ ফাঁড়িতে বদলি করা হয়।

উল্লেখ্য, গত ৩ এপ্রিল রাতে শিবগঞ্জ সার্কেলের সিনিয়র সহকারী পুলিশ সুপার আরিফুল ইসলাম সিদ্দিকীর নেতৃত্বে ঢাকা-রংপুর মহাসড়কে চেকপোস্ট বসিয়ে বিভিন্ন যানবাহন তল্লাশি শুরু করে। তল্লাশিকালে মোকামতলা পুলিশ তদন্ত কেন্দ্রর পুলিশ সদস্যরা ঢাকাগামী বাস পিংকি পরিবহন থেকে সাইফুল ইসলাম নামের একজনকে ১৯৮ বোতল ফেনসিডিলসহ আটক করা হয়। তারপর সেখান থেকে তাকে ১১০ বোতল দেখিয়ে মামলা দেয়া হয়। এবং বাকি ৮৮ বোতল ফেন্সিডিল জব্দ করার বদলে বিক্রির অভিযোগ উঠে। সেই অভিযোগে বগুড়ার পুলিশ সুপার আলী আশরাফ ভ‚ঞা বিপিএম (বার) নিজেই তদন্ত করেন। এরপর ২১ এপ্রিল শিবগঞ্জ সার্কেলের সিনিয়র সহকারী পুলিশ সুপার আরিফুর ইসলাম সিদ্দিকীকে বরিশাল রেঞ্জ অফিসে বদলি, মোকামতলা পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ শাহিনুজ্জামান শাহিনকে বগুড়া পুলিশ অফিসে এবং মামলার বাদী এসআই সুজাউদ্দৌলাকে বগুড়া পুলিশ লাইনে ক্লোজ করা হয়। এরপর গতকাল ২৬ এপ্রিল সোমবার আবার মোকামতলা পুলিশ তদন্তকেন্দ্রের ৮ পুলিশ সদস্যকে জেলার বিভিন্ন স্থানে বদলী করা হলো।

এ বিভাগের অন্য খবর

Back to top button