খেলাধুলা

বড় হারের সঙ্গে বড় জরিমানা রহিত শর্মার

চেন্নাইতে নিজেদের চতুর্থ ম্যাচে দিল্লী ক্যাপিটালসের কাছে ৬ উইকেটে হেরেছে গতবারের চ্যাম্পিয়ন মুম্বাই ইন্ডিয়ান্স। এমন পরাজয়ের শোক কাটিয়ে ওঠার আগেই দুঃসংবাদ শুনলেন অধিনায়ক রোহিত শর্মা।

বিজ্ঞাপন

চেন্নাইতে স্বাভাবিকভাবেই উইকেট কিছুটা মন্থর। তার ওপর ফিল্ডিংয়ের শেষ ভাগে মুম্বাই ইন্ডিয়ান্সের ক্রিকেটারদের দিক নির্দেশনা দিতে দেখা যায় ক্যারিবীয় অধিনায়ক কাইরন পোলার্ডকে। মূলত নিয়মিত অধিনায়ক রোহিতের অনুপস্থিতিতেই অধিনায়কত্ব করতে দেখা যায় ক্যারিবীয় ক্যাপ্টেনকে।

তবে ম্যাচ শেষে স্লো-ওভার রেটের কারণে ১২ লাখ রুপি জরিমানা গুণতে হয়েছে রোহিত শর্মাকেই। আইপিএল গভর্নিং কাউন্সিলের বেঁধে দেওয়া নির্ধারিত সময়ের মধ্যে ম্যাচ শেষ করতে ব্যর্থ হওয়ায় বড় অঙ্কের এই জরিমানা গুণতে হয়েছে মুম্বাই অধিনায়ককে।

চলতি আসরে এবারই প্রথম জরিমানা গুণলেন মুম্বাই কাপ্তান। একই ভুল দ্বিতীয় বার হলে সেক্ষেত্রে আইপিএলের ‘কোড অব কন্টাক্ট’ অনুযায়ী দ্বিগুণ জরিমানা গুণতে হবে রোহিত শর্মাকে। এছাড়াও দলের বাকি সদস্যদের গুণতে হবে ম্যাচ ফির ২৫ শতাংশ জরিমানা।

তৃতীয়বারও একই ভুল করলে এক ম্যাচের নিষেধাজ্ঞা-সহ গুণতে হবে ৩০ লাখ রুপি। সেই সঙ্গে দলের বাকি সদস্যদের গুনতে হবে ১২ লাখ রুপি কিংবা ম্যাচ ফির ৫০ শতাংশ জরিমানা।

এর আগে মঙ্গলবার রাতে দিল্লীর বিপক্ষে টস জিতে আগে ব্যাট করার সিদ্ধান্ত নেন মুম্বাই ইন্ডিয়ান্সের অধিনায়ক রোহিত শর্মা। এই ম্যাচে ব্যাট হাতে ভালো ছন্দে ছিলেন তিনি। ৩০ বলে তিন চার এবং তিন ছয়ে করেন সর্বোচ্চ ৪৪ রান। এছাড়া সূর্যকুমার যাদব (২৪), ঈশান কিশান (২৬) ও জয়ন্তের ২৩ রানে ভর করে ১৩৭ রান দাঁড় করায় মুম্বাই।

জবাবে শিখর ধাওয়ানের ৪৫, স্টিভ স্মিথের ৩৩ রান এবং শেষদিকে ললিত ও হেটমেয়ারের ব্যাটিং ক্যামিওতে পাঁচ বল বাকি থাকতেই জয় তুলে নেয় দিল্লী ক্যাপিটালস। তবে ম্যাচ সেরা হন একাই চারটি উইকেট তুলে নিয়ে মুম্বাইকে ধসিয়ে দেয়া দিল্লীর লেগ স্পিনার অমিত মিশ্র।

এ বিভাগের অন্য খবর

Back to top button