করোনা আপডেটজাতীয়

দেশে করোনায় আরও ১০২ জনের মৃত্যু

সারাদেশে করোনাভাইরাসে আক্রান্ত ও শনাক্তের সংখ্যা হু হু করে বেড়েই চলেছে। মানুষের অসচেতনতার সুযোগে ভয়াবহ রূপ নিয়েছে করোনা পরিস্থিতি। গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরও ১০২ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে ভাইরাসটিতে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ১০ হাজার ৩৮৫ জনে।

আজ রোববার (১৮ এপ্রিল) বিকেলে স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত করোনাবিষয়ক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ৩ হাজার ৬৯৮ জন। মোট শনাক্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ৭ লাখ ১৮ হাজার ৯৫০ জনে। গত ২৪ ঘণ্টায় করোনামুক্ত হয়েছেন ৬ হাজার ১২১ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ৬ লাখ ১৪ হাজার ৯৩৬ জন।

২৪ ঘণ্টায় ১৮ হাজার ৯২৮ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। পরীক্ষা করা হয়েছে ১৯ হাজার ৪০৪টি। নমুনা পরীক্ষার তুলনায় শনাক্তের হার ১৯ দশমিক ০৬ শতাংশ। দেশে এ পর্যন্ত মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ৫১ লাখ ৭০ হাজার ৬৭টি। মোট পরীক্ষার তুলনায় শনাক্তের হার ১৩ দশমিক ৯১ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ১০২ জনের মধ্যে ঢাকা বিভাগের ৬৮ জন, চট্টগ্রামেন ২২ জন, রাজশাহীর ৩ জন, খুলনার ১ জন, বরিশালের ৪ জন ও ময়মনসিংহের ৪ জন। মারা যাওয়া ১০২ জনের মধ্যে ৫৯ জন পুরুষ ও  ৪৩ জন নারী। 

বয়সভিত্তিক বিশ্লেষণে দেখা গেছে, মারা যাওয়া ১০২ জনের মধ্যে ৬৩ জনেরই বয়স ৬০ বছরের বেশি। এছাড়া ৫১ থেকে ৬০ বছরের ২৩ জন, ৪১ থেকে ৫০ বছরের ১৪ জন এবং ৩১ থেকে ৪০ বছরের ২ জন।

উল্লেখ্য, গত শুক্র ও শনিবারও (১৬ ও ১৭ এপ্রিল) করোনায় ১০১ করে মারা যান। এই নিয়ে টানা ৩ দিন করোনায় শতাধিক মৃত্যু হয়েছে।

এ বিভাগের অন্য খবর

Back to top button