খেলাধুলা

বুট নিলামে তুলে দুঃস্থ শিশুদের পাশে মেসি

গত বছর বার্সেলোনার জার্সিতে এক ক্লাবের হয়ে পেলের করা ৬৪৩ গোলের মাইলফলক স্পর্শ করেছিলেন মেসি। যে বুট পরে তিনি পেলের রেকর্ড ভেঙেছিলেন করে দিয়েছিলেন তা নিলামে তোলার সিদ্ধান্ত নিয়েছেন।

বিজ্ঞাপন

লা লিগায় রিয়াল ভায়াদোলিদের বিরুদ্ধে ২২ ডিসেম্বর ২০২০ লিওনেল মেসি দুর্দান্ত এই কীর্তি ছুঁয়েছিলেন। সান্তোসের জার্সিতে কিংবদন্তি পেলের ৬৪৩ গোলের রেকর্ড ভেঙে দেন তিনি। আর এমন কীর্তি গড়ে প্রশংসা কুড়িয়েছিলেন খোদ পেলেরও। সেই রেকর্ড গড়া বুট এবার দুঃস্থ শিশুদের জন্য নিলামে তুলছেন মেসি।

বিজ্ঞাপন

শুক্রবার এক বিবৃতিতে মেসি বলেছেন, ‘একটি ক্লাবের হয়ে ৬৪৪ গোল করার বিশেষ একটা তৃপ্তি রয়েছে। এবং সেই কীর্তি যদি পেলের মতো কিংবদন্তির নামের সঙ্গে যুক্ত থাকে, তা হলে তার আনন্দটাই সম্পূর্ণ অন্য ধরনের। তবে আমি মনে করি, নিজের এই কীর্তির চেয়ে অসুস্থ শিশুদের পাশে থাকা অনেক বেশি প্রয়োজনীয়। বিশেষ করে, এই মুহূর্তে যে কঠিন অবস্থার মধ্যে দিয়ে এগোতে হচ্ছে বিশ্বকে, তার পরে দুঃস্থ শিশুদের সুস্থ করে তোলা আমার কাছে সব চেয়ে গুরুত্বপূর্ণ দায়িত্ব বলে মনে করি।’

মেসি নিজের সংস্থার মাধ্যমে সেই বুট জোড়া তুলে দিয়েছেন বার্সেলোনার একটি হাসপাতালে। সেই সময়েই হাসপাতাল কর্তৃপক্ষ মেসিকে প্রস্তাব দেন বিশেষ এই বুট জোড়া নিলামে তোলার জন্য। তিনি সেই প্রস্তাবে সম্মতি দিয়েছেন। মেসি বলেন, ‘এই নিলামে সমস্ত ধরনের মানুষকে উপস্থিত থাকার জন্য অনুরোধ করছি। এই নিলাম থেকে যত বেশি পরিমাণ অর্থ সংগৃহীত হবে, তাতে অনেক বেশি সংখ্যক অসুস্থ শিশু সুস্থ হয়ে স্বাভাবিক জীবনে ফিরে যাওয়ার সুযোগ পাবে। আমার বিশ্বাস, কেউ এমন একটা মহৎ উদ্দেশে অর্থ ব্যয় করতে অস্বীকার করবেন না।’

অবশ্য কেবল দুঃস্থ শিশুদের পাশেই নয়, সেই সঙ্গে এবারের কোপা আমেরিকার দক্ষিণ আমেরিকার ফুটবলারদের কোভিডের ভ্যাকসিনের ব্যবস্থা করে দিয়েছেন মেসি।

এ বিভাগের অন্য খবর

Back to top button