জাতীয়

চলছে কঠোর লকডাউন, ভারতীয় ভিসা কার্যক্রম স্থগিত

করোনাভাইরাসের সংক্রমণ আশঙ্কাজনকভাবে বৃদ্ধি পাওয়ায় সারাদেশে ১৪ এপ্রিল থেকে ২১ এপ্রিল পর্যন্ত চলছে কঠোর লকডাউন।

বিজ্ঞাপন

এদিকে, লকডাউন চলাকালে দেশের ভারতীয় ভিসা আবেদন কেন্দ্রগুলোর কার্যক্রম সাময়িকভবে স্থগিত করেছে ভারতীয় দূতাবাস।

বিজ্ঞাপন

সম্প্রতি ভেরিফাইড ফেসবুক পেজে এ তথ্য জানিয়েছে ঢাকাস্থ ভারতীয় হাই কমিশন।

ওই পোস্টে জানানো হয়েছে, ইতোমধ্যে জমা দেওয়া আবেদনগুলোর বিষয়ে জানতে বা যে কোনো জরুরি অনুরোধের জন্য যেন visahelp.dhaka@mea.gov.in ঠিকানায় যোগাযোগ করা হয়।

এদিকে, গত ৫ এপ্রিল থেকে ১১ এপ্রিল পর্যন্ত চলতি বছরের প্রথম লকডাউন ঘোষণা করা হয়। ওই সাতদিনের লকডাউনে জনগণের উদাসীনতা দেখেই ১৪ এপ্রিল ভোর ৬টা থেকে ২১ এপ্রিল মধ্যরাত পর্যন্ত দ্বিতীয় দফায় সর্বাত্মক লকডাউন ঘোষণা করে সরকার।

সর্বাত্মক লকডাউনের দ্বিতীয় দিন বৃহস্পতিবার (১৫ এপ্রিল) সারাদেশে করোনায় আরও ৯৪ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ১০ হাজার ৮১ জনে। এছাড়া এসময় ৪ হাজার ১৯২ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। এতে দেশে এখন পর্যন্ত মোট করোনা রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ৭ লাখ ৭ হাজার ৩৬২ জনে। এদিন সুস্থ হয়েছেন আরও ৫ হাজার ৯১৫ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ৫ লাখ ৯৭ হাজার ২১৪ জন।

করোনাভাইরাসে আক্রান্ত ও প্রাণহানির পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, বৃহস্পতিবার (১৫ এপ্রিল) সকাল পর্যন্ত ২৪ ঘণ্টায় বিশ্বে মারা গেছেন ১৩ হাজার ৫১৩ জন এবং নতুন করে আক্রান্ত হয়েছেন ৮ লাখ ৩ হাজার ১৯৪ জন।

এ নিয়ে বিশ্বে মোট করোনায় মৃত্যু হয়েছে ২৯ লাখ ৮৩ হাজার ৯০১ জনের এবং আক্রান্ত হয়েছেন ১৩ কোটি ৮৮ লাখ ২০ হাজার ১৬৬ জন। এছাড়া সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১১ কোটি ১৬ লাখ ৫ হাজার ২২০ জন।

এ বিভাগের অন্য খবর

Back to top button