কাঁচা বাজার

বগুড়ায় লকডাউনে যেসব স্থানে বসবে বাজার

করােনার সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় সরকারি নির্দেশনা অনুযায়ী ১৪ এপ্রিল থেকে বগুড়া শহরের বাজারগুলাে স্থানান্তরের সিদ্ধান্ত নেয়া হয়েছে। মঙ্গলবার বিকাল ৫টায় জেলা প্রশাসকের কার্যালয়ে বাজার কমিটির নেতৃবৃন্দ ও ব্যবসায়ীদের সাথে এক জরুরি সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়। বিষয়টি নিশ্চিত করেছেন জেলা প্রশাসক মাে: জিয়াউল হক।

বিজ্ঞাপন

সভায় সিদ্ধান্ত অনুযায়ী, সরকারি নির্দেশনা ও স্বাস্থ্যবিধি মেনে ফতেহ আলী বাজার, রাজা বাজার, চাষীবাজার, রেলওয়ে বাজার ও মাছের বাজারসহ শহরের সাতমাথা, ডায়াবেটিস হাসপাতাল রােড এবং নবাববাড়ি রােডে বসবে।

এছাড়া, কালিতলা বাজার বসবে করােনেশন স্কুল মাঠে, নামাজগড় বাজার বসবে নামাজগড় কবরস্থানের সামনে রাস্তা ঘেঁষে, খান্দার বাজার বসবে স্টেডিয়ামের সামনের ফাকা স্থানে, সেউজগাড়ী কালের বাজার বসবে আম বাগানের মধ্যে, মাটিডালী বাজার বসবে মাটিডালী হাইস্কুল মাঠে এবং আজিজুল হক কলেজের (পুরাতন ভবন) সামনের বাজার বসবে কলেজের মাঠের মধ্যে।

বাজারগুলাে লকডাউন চলাকালে সকাল ৯টা থেকে বিকাল ৩টা পর্যন্ত স্বাস্থ্যবিধি মেনে চলে।

রাজাবাজার আড়ৎদার ব্যবসায়ী মালিক সমিতির সাধারণ সম্পাদক পরিমল প্রসাদ রাজ জানান, জেলা প্রশাসনের সাথে বাজার কমিটির নেতৃবৃন্দ ও ব্যবসায়ীরা বাজার স্থানান্তর সিদ্ধান্তে এমকত হয়েছে। লকডাউনের শুরুর দিন থেকেই স্বাস্থ্যবিধি মেনে সিদ্ধান্ত অনুযায়ী বাজারগুলাে বসবে।

জেলা প্রশাসক মােঃ জিয়াউল হক জানান, ব্যবসায়ীদের সাথে বাজার স্থানান্তরের বিষয়ে সিদ্ধান্ত নেয়া হয়েছে। আশা করছি, আগামীকাল(১৪ এপ্রিল) থেকেই সরকারি নির্দেশনা মােতাবেক স্বাস্থ্যবিধি মেনে উন্মুক্ত স্থানে বাজারগুলাে বসবে। এতে প্রশাসনের পক্ষ থেকে সব ধরণের সহযােগিতা থাকবে।

এ বিভাগের অন্য খবর

Back to top button