খেলাধুলা

সিরিজ খেলতে শ্রীলঙ্কা গেলো বাংলাদেশ দল

বহুল আলোচিত সিরিজ খেলতে শ্রীলঙ্কা গেলো বাংলাদেশ দল। চেনা কন্ডিশনে ভালো ফলাফলের প্রত্যাশা মোহাম্মদ মিথুনের। আর শ্রীলঙ্কার বিপক্ষে ক্রিকেটারদের লড়াকু মানসিকতা দেখতে চান টিম লিডার খালেদ মাহমুদ সুজন। ব্যক্তিগত নয়, দলীয় পারফর্মেন্সেই নজর থাকবে এ বিসিবি পরিচালকের।

গেল বছর লকডাউনে জাতীয় দল ছিলো গৃহবন্দী। এবার দেশের বাইরে, মাঠের লড়াইয়ে। দু’দফা স্থগিত হওয়া শ্রীলঙ্কা সফর অবশেষে পেলো বাস্তবতার ছোঁয়া। ২ টেস্টের সিরিজ খেলতে ৩ সপ্তাহের জন্য লঙ্কা অভিযানে টিম বাংলাদেশ।

বিজ্ঞাপন

টেস্ট, ওয়ানডে ও টি টোয়েন্টি মিলিয়ে টানা ৩ সিরিজে হোয়াইটওয়াশ হয়েছে বাংলাদেশ। মানসিকভাবে তাই ভঙ্গুর টাইগার শিবির। মাঠে ক্রিকেটারদের শরীরী ভাষাও বড্ড অচেনা। বাংলাদেশকে আবারো চেনা রূপে ফেরাতে চান দীর্ঘদিন পর জাতীয় দলের সাথে যুক্ত হওয়া বোর্ড পরিচালক খালেদ মাহমুদ।

বিজ্ঞাপন

শ্রীলঙ্কা সফরে নেই অভিজ্ঞ দুই ক্রিকেটার সাকিব আল হাসান ও মাহমুদউল্লাহ রিয়াদ। মোস্তাফিজুর রহমানের না থাকাটাও দলের ক্ষতি। তবে সবচেয়ে ইতিবাচক দিক দেশটির কন্ডিশন। যাকে পুঁজি করে ভালো কিছু করার প্রত্যাশা টিম টাইগার্সের।

প্রতি ম্যাচ কিংবা সিরিজে ব্যক্তিগত পারফর্মেন্সের ঝলক থেকে ইতিবাচক দিক খুঁজে বেড়ায় বাংলাদেশ দল। সে সংস্কৃতি থেকেও এবার বের হতে চান খালেদ মাহমুদ। 

কলম্বোয় তিনদিন হোটেল কোয়ারেন্টিন শেষে অনুশীলনে নামার সুযোগ পাবে পুরো দল। তার আগে কয়েক দফা দিতে হবে করোনা পরীক্ষা। ১৭ এপ্রিল নিজেদের মধ্যে দুইদিনের প্রস্তুতি ম্যাচ খেলে চূড়ান্ত স্কোয়াড ঘোষণা করবে নির্বাচক প্যানেল।

এ বিভাগের অন্য খবর

Back to top button