বগুড়া

বগুড়ায় ভ্রাম্যমাণ গাড়িতে মিলছে মুরগী, ডিম ও মাংস

দেশব্যাপী করােনা পরিস্থিতিতে জনসাধারণের প্রাণিজ পুষ্টি নিশ্চিতকরণে বগুড়ায় ভ্রাম্যমাণ গাড়িতে দুধ, ডিম, মুরগী ও মাংস বিক্রয় কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে।

বিজ্ঞাপন

সােমবার সকালে বাংলাদেশ ডেইরি ফার্মাস এসােসিয়েশন, বাংলাদেশ পােল্ট্রি ফার্মাস এসােসিয়েশনের বাস্তবায়নে এবং জেলা প্রাণী সম্পদ দপ্তরের ব্যবস্থাপনায় এ কার্যক্রম শুরু হয়েছে।

বিজ্ঞাপন

বগুড়ায় বকশীবাজার এলাকায় ট্রাকযােগে এ ভ্রাম্যমাণ পণ্য বিক্রি কার্যক্রমের ফিতা কেটে আনুষ্ঠানিক উদ্বোধন করেন জেলা প্রশাসক মােঃ জিয়াউল হক।

এসময় উপস্থিত ছিলেন জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডাঃ মােঃ রফিকুল ইসলাম তালুকদার, অতিরিক্ত জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডাঃ মােঃ মাসুদ রানা, বগুড়া সদর উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডাঃ মােঃ আব্দুস সামাদ, প্রাণিসম্পদ সম্প্রসারণ কর্মকর্তা ডাঃ তুষার আহমেদ, সদর উপজেলায় কর্মরত ইন্টার্ন চিকিৎসকবৃন্দ, ডেইরি ফার্মারস এসােসিয়েশনের সভাপতি আব্দুস সবুর বাবু, পােস্ট্রি ওনার্স এসােসিয়েশনের সাংগঠনিক সম্পাদক শফিকুল ইসলাম শফিক সহ দায়িত্ব প্রাপ্ত এলএসপি।

এই কর্মসূচীকে আরাে অধিক কার্যকর ও সার্বিক দিকনির্দেশনা ও পরামর্শ দিয়েছেন বগুড়া সদর উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডাঃ মােঃ আব্দুস সামাদ।

করােনাকালীন সময়ে মানুষের দোরগােড়ায় দুধ, ডিম ও মাংসের যােগান দিতে এবং প্রান্তিক খামারীদের ন্যায্য মূল্য নিশ্চিত করতে বগুড়া শহরের বিভিন্ন গুরুত্বপূর্ণ পয়েন্টে এ কার্যক্রম অব্যাহত থাকবে বলে জানিয়েছেন বগুড়া জেলার প্রাণিসম্পদ অধিদপ্তরের দায়িত্বশীল কর্মকর্তারা। দুধ, ডিম ও মাংসের ভ্রাম্যমাণ বিক্রয় কার্যক্রম পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত চলমান থাকবে।

এ বিভাগের অন্য খবর

Back to top button