জাতীয়

ঢিলেঢালাভাবে চলছে লকডাউন

করোনা রোধে দেশজুড়ে জারি করা সপ্তাহব্যাপী লকডাউনের দ্বিতীয় দিনেও রাজধানীর বিভিন্ন পয়েন্টে দেখা গেছে হাজারো মানুষের ভিড়। মানা হচ্ছে না স্বাস্থ্যবিধি।

তবে গণপরিবহন বন্ধ থাকায় বিপাকে পড়েছেন অফিসগামীরা। মঙ্গলবার সকাল থেকে মহাখালী, গাবতলী, ফার্মগেইট, ও যাত্রাবাড়ী বাসস্ট্যান্ড থেকে কোনো বাস চলাচল করছে না। বন্ধ রয়েছে আন্তপরিবহন বাস সার্ভিস। বাসা থেকে হাতে সময় নিয়ে বের হতে হচ্ছে অফিসগামীদের। যেতে হচ্ছে রিকশা, সিএনজি বা অটোরিকশায়।

স্বাস্থ্য বিধির নিদর্শনা মানতে আইনশৃঙ্খলা বাহিনীর নজরদারিও চলছে খুব ঢিলেঢালাভাবে।

তের মাস ধরে করোনা মহামারীর সাথে বসবাস বাংলাদেশের। এই সময়ে আক্রান্তের উঁচু চূড়ায় পৌঁছে গেছে দেশ। এমন পরিস্থিতিে শুরু হয়েছে সাত দিনের লকডাউন।

প্রজ্ঞাপন অনুযায়ী, লকডাউন চলবে ১১ এপ্রিল সন্ধ্যা ৬টা পর্যন্ত। সন্ধ্যা ৬টা থেকে ভোর ৬টা পর্যন্ত অতি জরুরি প্রয়োজন ছাড়া জনসাধারণের বাড়ির বাইরে বের হওয়ার ওপর নিষেধাজ্ঞা দেয়া হয়েছে।

এদিকে, দেশে গতকাল করোনা শনাক্ত হয়েছে ৭ হাজার ৭৫ জনের। আর মারা গেছেন ৫২ জন। রোববার করোনা শনাক্ত হয়েছিল ৭ হাজার ৮৭ জনের, যা দেশে করোনা সংক্রমণ শুরুর পর থেকে এক দিনে ছিল সর্বোচ্চ। আর ওই দিন এ ভাইরাসে আক্রান্ত হয়ে মারা যান ৫৩ জন।
গত বছরের ৮ মার্চ দেশে প্রথম তিনজনের দেহে করোনা ভাইরাস শনাক্ত হয়। এর ১০ দিন পর ১৮ মার্চ দেশে এ ভাইরাসে আক্রান্ত প্রথম একজনের মৃত্যু হয়।

এ বিভাগের অন্য খবর

Back to top button