করোনা আপডেটবগুড়া

বগুড়ায় নতুন করে ৪৭ জন করোনা শনাক্ত: সংক্রমন রোধে ভ্রাম্যমান আদালতের অভিযান

বগুড়ায় নতুন করে ৪৭ জন করোনায় শনাক্ত হওয়ায় জেলায় করোনায় আক্রান্তর সংখ্যা ১০ হাজার ৪৯৪ জন। করোনা সংক্রমন রোধে বগুড়ায় ভ্রাম্যমান আদালত অভিযান পরিচালনা করেছেন।

রবিবার দুপুরে শহরের প্রবেশমুখে মাটিডালী মোড়ে অভিযান পরিচালনা করেন সদর উপজেলা নির্বাহি কর্মকর্তা আজিজুর রহমান। এসময় শহরে চলাচলকারী সকল যানবাহন ও যাত্রীদের মাস্ক পরিধান সহ সরকারী নির্দেশনা অনুযায়ী সকলকে স্বাস্থ্যবিধি মেনে চলার আহবান জানান সদর ইউএনও। মাস্ক না পড়ায় এসময় ৪ জনকে ১১’শ টাকা জরিমানা করে ভ্রাম্যমান আদালত। একই সাথে জনসচেতনা বৃদ্ধিতে পথচারীসহ যানবাহন চালকদের মাঝে মাস্ক বিতরণ করা হয়। এসময় ভ্রাম্যমান আদালতের পেশকার রুহুল আমিন, সদর থানার এসআই রেজাউল করিমসহ পুলিশ সদস্যরা অভিযানে অংশগ্রহণ করেন।

সদর উপজেলা নির্বাহি কর্মকর্তা আজিজুর রহমান জানান, শহরের প্রবেশমুখে সকল যানবাহন ও যাত্রীদের স্বাস্থ্যবিধি মেনে চলাসহ মাস্ক পরিধান নিশ্চিত করতে অভিযান অব্যহত থাকবে।

এদিকে বগুড়ায় গত ২৪ ঘন্টায় ৩০৬টি নমুনার ফলাফলে নতুন করে ৪৭ জন করোনায় শনাক্ত হয়েছেন। শনাক্তের হার ১৫ দশমিক ৩৫ শতাংশ। একই সময়ে সুস্থ হয়েছেন ৬ জন। নতুন আক্রান্তদের মধ্যে সদরের ৩৯ জন, শাজাহানপুর ৩ জন, আদমদীঘি ২জন এবং বাকি ৩ জন শেরপুর, কাহালু ও শিবগঞ্জের বাসিন্দা।

রোববার সকালে এসব তথ্য নিশ্চিত করেছেন ডেপুটি সিভিল সার্জন ডাঃ মোস্তাফিজুর রহমান তুহিন। তিনি জানান, ৩ এপ্রিল শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ (শজিমেক) হাসপাতালের পিসিআর ল্যাবে ২৮২টি নমুনায় ৪১ জনের পজিটিভ এবং টিএমএসএস মেডিকেল কলেজের ২৪টি নমুনার মধ্যে ৬ জনের পজিটিভ এসেছে। তিনি আরও জানান, জেলায় করোনায় আক্রান্ত ১০ হাজার ৪৯৪ জন এবং সুস্থ ৯ হাজার ৮৪৭ জন, মৃত্যু ২৬৪ জন, চিকিৎসাধীন ৩৮৩ জন।

সম্পর্কিত পোস্ট

Back to top button