শিক্ষা

বিসিএসের মতোই স্বাস্থ্যবিধি মেনে মেডিকেলে ভর্তি পরীক্ষা

অনলাইনে নেওয়ার উপায় না থাকায় চলতি শিক্ষাবর্ষে এমবিবিএস ভর্তি পরীক্ষাটিও ৪১তম বিসিএস পরীক্ষার মতো স্বাস্থ্যবিধি মেনে নেওয়া হবে বলে জানিয়েছেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন।
 
করোনা সংক্রমণ রোধে সোমবার (২৯ মার্চ) প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে ১৮ দফা নির্দেশনা দেওয়ার পর সচিবালয়ে নিজ দপ্তরে এক প্রশ্নের জবাবে একথা জানান জনপ্রশাসন প্রতিমন্ত্রী।

গত ১৯ মার্চ তিন ফুট দূরত্ব বজায় রেখে ৪১তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা অনুষ্ঠিত হয়, সেখানে ৪ লাখ ৪ হাজার ৫১৩ জন প্রার্থীর মধ্যে পরীক্ষায় অংশ নেন ৩ লাখ ৪ হাজার ৯০৭জন। অনুপস্থিতির হার স্বাভাবিকভাবেই দেখছিল সরকারি কর্ম কমিশন (পিএসসি)।

করোনার অতি সংক্রমণের মধ্যে আগামী ২ এপ্রিল এমবিবিএস পরীক্ষা নেওয়া হচ্ছে কিনা- প্রশ্নে জনপ্রশাসন প্রতিমন্ত্রী জানিয়েছেন, যে রকম কিছু দিন আগে আমাদের বিসিএস পরীক্ষা হলো…। সেক্ষেত্রে এর বাইরে উপায় নেই, অনলাইনে নেওয়া যাচ্ছে না।সেটা স্বাস্থ্যবিধির ভিতরে ব্যবস্থাপনা একটা ফ্যাক্টর। সেক্ষেত্রে বসার জায়গাটি, শারীরিক দূরত্ব এবং বিভিন্ন শিফটের ব্যাপার থাকতে পারে।আমরা স্বাস্থ্যবিধি মেনে যাতে করতে পারি সেই নির্দেশনা দিয়ে দেবো। আমাদের সব কাজ করতে হবে স্বাস্থ্যবিধি মেনে।

এমবিবিএস নিয়ে গত ২৪ মার্চ এক সভা শেষে স্বাস্থ্যমন্ত্রী জানান, এবছর ভর্তি পরীক্ষার্থীর সংখ্যা এক লাখ ২২ হাজার ৮৭৪ জন। গত বছর পরীক্ষার্থী সংখ্যা ছিল ৭২ হাজার। পাশাপাশি এবছর করোনার কারণে সবার স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিত করতে কেন্দ্র সংখ্যা ১৯টি এবং ভেন্যু সংখ্যা ৫৫টি করা হয়েছে। একই সঙ্গে কেন্দ্রের ভেতরে পরীক্ষা চলাকালীন পরীক্ষার্থীদের ও কেন্দ্রর বাইরে অপেক্ষামাণ অভিভাবকদের স্বাস্থ্যবিধি বজায় রাখতে বিশেষ নজরদারির ব্যবস্থা থাকবে।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

সম্পর্কিত পোস্ট

Back to top button