জাতীয়

ঢাকায় পৌঁছেছেন নরেন্দ্র মোদী

দুই দিনের সফরে ঢাকা পৌঁছেছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী এবং স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষ্যে দু’দিনের সফরে ঢাকায় পৌঁছেছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। শুক্রবার (২৬ মার্চ) সকালে সাড়ে দশটার দিকে নরেন্দ্র মোদীকে বহনকারী বিশেষ বিমানটি ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছায়।

নরেন্দ্র মোদীকে বিমানবন্দরে স্বাগত জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এরপর তাঁকে লাল গালিচা সংবর্ধনা এবং গার্ড অব অনার দেয় সেনা, নৌ ও বিমানবাহিনীর একটি চৌকস দল।

করোনা মহামারি শুরুর পর এটিই ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর প্রথম বিদেশ সফর।

বিমানবন্দর থেকে বীর শহিদদের শ্রদ্ধা জানাতে জাতীয় স্মৃতিসৌধে যাবেন মোদী। সেখান থেকে মোদী যাবেন বঙ্গবন্ধুর স্মৃতি বিজড়িত ধানমণ্ডি-৩২ নম্বরে। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা জানাবেন এবং বঙ্গবন্ধু স্মৃতি যাদুঘর পরিদর্শন করবেন ভারতীয় প্রধানমন্ত্রী।

সেখান থেকে হোটেল প্যান প্যাসিফিক সোনারগাঁওয়ে যাবেন নরেন্দ্র মোদী। সেখানে বিকেল সাড়ে তিনটার দিকে পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেনের সঙ্গে বৈঠক করবেন। বিকেল ৪টা ২০ মিনিটে সুবর্ণজয়ন্তী ও জাতীয় দিবসের অনুষ্ঠানে যোগ দিতে ন্যাশনাল প্যারেড গ্রাউন্ডে যাবেন মোদী। এরপর সন্ধ্যা ৬টার দিকে যাবেন বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে। সেখানে বঙ্গবন্ধু জাদুঘরের উদ্বোধন করবেন তিনি। এরপর প্রধানমন্ত্রীর আমন্ত্রণে নৈশভোজে অংশ নেবেন মোদী।

এ বিভাগের অন্য খবর

Back to top button