তথ্য ও প্রযুক্তি

এখন থেকে গুগল ম্যাপে রাস্তা এঁকে নামকরণও করা যাবে

এবার আরও আকর্ষণীয় গুগল ম্যাপ। ব্যবহারকারীদের জন্য নতুন ফিচার নিয়ে এলো টেক জায়েন্ট গুগল। যেখানে ম্যাপে নেই এমন কোনো রাস্তা এঁকে তার নামকরণ পর্যন্ত করতে পারবেন ব্যবহারকারীরা। শুধু তাই নয়, রাস্তার ভুল নাম সংশোধন, ভুল রাস্তা ম্যাপ থেকে মুছে দেওয়া বা রাস্তার স্থান পরিবর্তন করার মতো একাধিক সুবিধা মিলবে নতুন এই ফিচারে।

বিজ্ঞাপন

গুগলের একটি ব্লগ পোস্ট অনুযায়ী, নতুন এই ফিচার ‘ড্রয়িং’ অপশন হিসেবে থাকবে যা একেবারে মাইক্রোসফ্ট পেইন্টের লাইন টুলের মতো। সংস্থা জানিয়েছে, আগামী মাসেই কমপক্ষে ৮০টি দেশে এই ফিচার চলে আসবে। ম্যাপে রাস্তা যোগ করতে হলে ব্যবহারকারীদের একটি পিন ড্রপ করে সেই রাস্তা বরাবর পিন ড্র্যাগ করে সংশ্লিষ্ট নাম দিয়ে সাবমিট করতে হবে। মানুষের সুবিধার্থেই এই পদক্ষেপ বলে জানিয়েছে গুগল।

তবে এক্ষেত্রে গুগলের পক্ষে বেশ কিছু গাইডলাইনস্ মেনে চলতে হবে ইউজারদের। আদৌ সঠিক রাস্তা যোগ করা হয়েছে কিনা তা খতিয়ে দেখবে গুগল। ইচ্ছাকৃত হয়রানির জন্য রাস্তা সংযোগ হলেও কড়া ব্যবস্থা নেওয়া হবে। সর্বোপরি রাস্তা সংযোগ করার পর তা ৭ দিন ধরে রিভিউ করবে গুগল। পাশাপাশি, ‘ফটো আপডেটস্’ নামে আরও একটি নতুন ফিচার আনতে চলেছে গুগল। এই ফিচারে যেকোন স্থানের ছবি অ্যাড করে তার বিষয়ে ছোট করে রিভিউও লেখা যাবে।

সূত্র: জিনিউজ।

এ বিভাগের অন্য খবর

Back to top button