বগুড়া

বগুড়ায় ব্যবসায়ী হত্যা মামলায় ৬ জনের যাবজ্জীবন

বগুড়ায় খাতা কলমের ব্যবসায়ী শহিদুল ইসলাম (২৩) হত্যা মামলার রায়ে ৬ জনের যাবজ্জীবনের রায় দিয়েছেন আদালত।

বিজ্ঞাপন

মঙ্গলবার বিকেলে বগুড়ার অতিরিক্ত জেলা ও দায়রা জজ ১ম আদালতের বিচারক ইসরাত জাহান এই রায় প্রদান করেন।

দন্ডপ্রাপ্ত আসামীরা হলেন, আতিকুর রহমান আতিক (৩২) (পলাতক), আবু বক্কর সিদ্দিক (৩৮), সাজ্জাদ হোসেন (৪০), আব্দুল হাই ওরফে দুলাল (৪০), বক্কর সরকার (৩২) এবং আব্দুর রাজ্জাক (৩৭)। আসামীদের প্রত্যেককে ২০ হাজার টাকা করে জরিমানা অনাদায়ে আরও ছয় মাসের সশ্রম কারাদ-ের আদেশ দিয়েছেন আদালত।

আদালত ও কাহালু থানায় দায়ের করা হত্যা মামলা সুত্রে জানা যায়, গত ২০০৯ সালের ২ মার্চ রাতে শহিদুল ইসলাম বগুড়া শহরের তালুকদার নিউ মার্কেটের খাতা-কলমের দোকানের ব্যবসা শেষে তিনি রাত দশটায় বিবির পুকুর এলাকায় আসার পর নিখোঁজ হন। পরদিন ৩ মার্চ দুপুরে বিবিরপুকুর এলাকার একটি পুকুরে মাছ ধরার সময় জেলেদের জালে শহিদুল ইসলামের লাশ উদ্ধার হয়। লাশ উদ্ধারের ঘটনায় নিহত শহিদুলের ভগ্নিপতি কাহালু উপজেলার শিলকউর গ্রামের মৃত চান মিয়ার পুত্র আব্দুল করিম বাদি অজ্ঞাত আসামিদের বিরুদ্ধে কাহালু থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

মামলায় উক্ত আসামিদের গ্রেফতার পূর্বক বিজ্ঞ আদালতে ১৬৪ ধারাযর জবানবন্দিতে শহিদুলকে হত্যা করে লাশ গুম করার ঘটনা স্বীকার করেন।

তদন্ত শেষে কাহালু থানার তৎকালীন সাব-ইন্সপেক্টর এসআই মো: ইলিয়াস ৬ জন আসামিকে অভিযুক্ত করে ২০০৯ সালের ৩০ এপ্রিল আদারতে চার্জশিট দাখিল করেন। সাক্ষ্যগ্রহণ শেষে মঙ্গলবার ২৩ মার্চ বিকেলে জনাকীর্ণ আদালতে বিজ্ঞ বিচারক এ রায় ঘোষণা করেন। রায় ঘোষণার সময় এক নম্বর আসামি আতিক বাদে বাকি পাঁচজন আসামি উপস্থিত ছিলেন।

এ বিভাগের অন্য খবর

Back to top button