আন্তর্জাতিক খবরধর্ম

মক্কা-মদীনায় রমজান মাসে তারাবি হবে, শেষ ১০দিন মসজিদে নববী খোলা থাকবে

মক্কা-মদীনায় রমজান মাসে তারাবি হবে, শেষ দশদিন সার্বক্ষণিক খোলা থাকবে মসজিদে নববী।মসজিদে নববী (সা.) পরিচালনা কমিটি মাহে রমজান ১৪৪২ উপলক্ষে এ পরিকল্পনা ঘোষণা করেছে। হারামাইন শরিফাইনের প্রধান ও ইমাম আব্দুর রহমান আস সুদাইসি এই তথ্য নিশ্চিত করেছেন। -হারামাইন শরিফাইন, দ্য ইসলামিক ইনফরমেশন, টুইটার

বিজ্ঞাপন

এ বছর সাধারণ মানুষ তারাবির নামাজ আদায়ের জন্য মসজিদে আল-হারাম ও মসজিদে নববীতে যেতে পারবেন। তবে, সকল মুসল্লিকে স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব মেনে চলতে হবে। এছাড়া করোনাভাইরাস প্রতিরোধে পবিত্র মসজিদগুলোর ব্যবস্থাপনায় প্রযুক্তির ব্যবহার করা হবে। মসজিদে নবাবীতে প্রতিদিন ৬০ হাজার মানুষ নামাজ পড়তে পারবে। রমজানের সময় তারাবির নামাজের আধা ঘণ্টা পর মসজিদে নববী বন্ধ করা হবে এবং ফজরের নামাজের ২ ঘণ্টা আগে পুনরায় খুলে দেওয়া হবে।

রিয়াজুল জান্নাহ, ইমাম সাহেবগণ, মসজিদে নববীর স্টাফ এবং জানাজার নামাজে অংশগ্রহণকারীদের নির্ধারিত থাকবে। মুসল্লিরা মসজিদের ভিতরে, মাঠে এবং মসজিদের ছাদেও নামাজ আদায় করতে পারবেন। সেই সাথে তা নিয়মিত পর্যবেক্ষণ করা হবে। গত বছর করোনা সংক্রমণের কারণে মসজিদ তত্ত্বাবধানের সাথে জড়িত লোকদের নিয়ে স্বল্প পরিসরে তারাবির নামাজ অনুষ্ঠিত হয়।

এ বিভাগের অন্য খবর

Back to top button
ভাষা নির্বাচন