জাতীয়

৯৯৯ এ ফোন কল : সেন্টমার্টিনের ছেড়া দ্বীপে বিকল নৌযান থেকে ১৫ পর্যটক উদ্ধার

জাতীয় জরুরী সেবা ‘৯৯৯’- এ ফোন কলে সেন্টমার্টিনের ছেড়া দ্বীপের কাছে বিকল নৌযানের ১৫ যাত্রীকে উদ্ধার করেছে সেন্টমার্টিন কোষ্টগার্ড। উদ্ধারের পর তাদের সেন্ট মার্টিন দ্বীপে পৌঁছে দেয়া হয়।

বিজ্ঞাপন

জাতীয় জরুরী সেবা ‘৯৯৯’ থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ খবর জানানো হয়।

বিজ্ঞাপন

এতে বলা হয়, বৃহস্পতিবার বিকেল ৩টায় সেন্টমাটির্নের ছেড়া দ্বীপের কাছে পর্যটকবাহী একটি নৌযান বিকল হয়ে পড়লে আব্দুল্লাহ নামে এক পর্যটক ‘৯৯৯’ নম্বরে ফোন করে জরুরী উদ্ধার সহায়তা চান।

তিনি জানান, তার পরিবারের সদস্য ৩ জন নারীসহ ১৫ জন পর্যটক সেন্টমার্টিন থেকে একটি ইঞ্জিনচালিত নৌযান যোগে ছেড়া দ্বীপ ভ্রমণের উদ্দেশ্যে রওনা দিয়েছিলেন। কিন্তু ছেড়া দ্বীপের কাছাকাছি বঙ্গোপসাগরের একটি স্থানে তাদের নৌযানের ইঞ্জিন বিকল হয়ে পড়ে। নৌযানের চালক প্রায় ঘন্টাখানেক চেষ্টা করেও ইঞ্জিন সচল করতে পারেননি। এই অবস্থায় সাগরে বিকল নৌযানে অবস্থিত পর্যটকরা ভীত ও শঙ্কিত হয়ে পড়েন। এসময় ফোন কলার তাদের উদ্ধারের ব্যবস্থা নেয়ার অনুরোধ জানান।

জরুরী সেবা ‘৯৯৯’ তাৎক্ষণিকভাবে বিষয়টি কক্সবাজার সেন্টমার্টিন কোষ্টগার্ডে জানিয়ে উদ্ধারের ব্যবস্থা নিতে অনুরোধ জানায়। ‘৯৯৯’ থেকে সংবাদ পেয়ে সেন্ট মার্টিন কোষ্টগার্ডের একটি উদ্ধারকারী দল রওনা দেয়।

পরে সেন্টমার্টিন কোষ্টগার্ডের লে: কমান্ডার সা’দ ‘৯৯৯’ কে ফোনে জানান, তারা পর্যটকদের উদ্ধারে একটি উদ্ধারকারী নৌযান পাঠিয়েছেন এবং ৩ জন নারীসহ ১৫ জন পর্যটক ও বিকল নৌযানটিকে নিরাপদে সেন্টমার্টিন নিয়ে এসেছেন।

সূত্র : বাসস

এ বিভাগের অন্য খবর

Back to top button