জাতীয়

বিসিএস পরীক্ষার্থীদের কেন্দ্রে যেতে সময় নিয়ে বের হতে হবে

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে বিদেশি ভিভিআইপিদের গমনাগমনের জন্য শুক্রবার রাজধানীর বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়কে যান চলাচল নিয়ন্ত্রণে থাকবে। কিছু কিছু সময়ের জন্য যান চলাচল বন্ধও রাখা হবে।

বিজ্ঞাপন

এ কারণে শুক্রবার অনুষ্ঠেয় ৪১তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষার্থীদের পর্যাপ্ত সময় হাতে নিয়ে নিজ নিজ বাসস্থান থেকে পরীক্ষা কেন্দ্রের উদ্দেশে রওনা দেওয়ার অনুরোধ জানিয়েছে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি)। যাতে পরীক্ষার্থীরা সকাল সাড়ে ৮টার মধ্যে কেন্দ্রে উপস্থিত থাকতে পারেন।

বিজ্ঞাপন

এ সাময়িক অসুবিধার জন্য ডিএমপির ট্রাফিক বিভাগ আন্তরিকভাবে দুঃখ প্রকাশ করছে।

সরকারি চাকরিতে ক্যাডার কর্মকর্তা নিয়োগের জন্য ৪১তম বিসিএসের প্রিলিমিনারি (বাছাই) পরীক্ষা অনুষ্ঠিত হতে যাচ্ছে শুক্রবার সকাল ১০টা থেকে। চলবে দুপুর ১২টা পর্যন্ত। সরকারি কর্ম কমিশন (পিএসসি) এরইমধ্যে এ পরীক্ষা নেওয়ার সব আয়োজন সম্পন্ন করেছে।

ঢাকা, চট্টগ্রাম, খুলনা, রাজশাহী, সিলেট, বরিশাল, রংপুর ও ময়মনসিংহে একযোগে ৪১তম বিসিএসের প্রিলিমিনারী পরীক্ষা অনুষ্ঠিত হবে।

১তম বিসিএসে আবেদন করেছিলেন চার লাখ ৭৫ হাজার জন। নিয়োগ দেওয়া হবে দুই হাজার ১৬৬ জনকে।

৪১তম বিসিএসে প্রশাসন ক্যাডারে ৩২৩ জন, পররাষ্ট্র ক্যাডারে ২৫ জন এবং পুলিশ ক্যাডারে সহকারী পুলিশ সুপার পদে ১০০ জন নিয়োগ পাবেন।

এছাড়া উল্লেখযোগ্য শূন্য পদের মধ্যে রয়েছে শুল্ক ও আবগারিতে ২৩টি, কর ক্যাডারে ৬০টি, আনসারে ২৩টি, নিরীক্ষা ও হিসাব ক্যাডারের ২৫টি, সমবায় ক্যাডারের আটটি, পরিসংখ্যান কর্মকর্তা পদে ১২টি, তথ্য ক্যাডারে ৪৭টি, বিসিএস কৃষি ক্যাডারের ১৮৯টি, বাণিজ্য ক্যাডারের সহকারী নিয়ন্ত্রকের চারটি, স্বাস্থ্য ক্যাডারের সহকারী সার্জন, ডেন্টাল সার্জনের ১৪০টি এবং সাধারণ শিক্ষায় ৮৯২টি।

এ বিভাগের অন্য খবর

Back to top button