গণমাধ্যম সংক্রান্ত

বগুড়া প্রেসক্লাবের নির্বাহী সভায় মান্নান আকন্দের সংবাদ বর্জনের সিদ্ধান্ত

বগুড়া প্রেসক্লাবের কার্যনির্বাহী পরিষদের সভা শনিবার দুপুরে ক্লাব মিলনায়তনে সংগঠনের সভাপতি মাহমুদুল আলম নয়নের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। সভায় আলােচনা করেন বগুড়া প্রেস ক্লাবের সাবেক সভাপতি দৈনিক করতােয়া সম্পাদক মােজাম্মেল হক, সহ সভাপতি আব্দুস সালাম বাবু, এস এম কাওছার, যুগ্ম সম্পাদক সাজেদুর রহমান সিজু, সাজ্জাদ হােসেন পল্লব, কোষাধ্যক্ষ কমলেশ মােহন্ত সানু, দপ্তর সম্পাদক শফিউল আযম কমল, ক্রীড়া সম্পাদক ইলিয়াস হােসেন, সাহিত্য সাংস্কৃতিক সম্পাদক মেহেরুল সুজন, নির্বাহী সদস্য জে এম রউফ, তানসেন আলম, আব্দুর রহিম, ইনছান আলী শেখ, প্রবীর মােহন্ত, ফরহাদুজ্জামান শাহী প্রমুখ।

বিজ্ঞাপন

সভা পরিচালনা করেন বগুড়া প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আরিফ রেহমান।

বিজ্ঞাপন

সভার শুরুতে মহান স্বাধীনতা যুদ্ধে শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে দাঁড়িয়ে এক মিনিট নিরবতা পালন করা হয় ।

সভায় সামাজিক যােগাযােগ মাধ্যমে বগুড়া প্রেসক্লাব সম্পর্কে আব্দুল মান্নান আকন্দ আপত্তিজনক বক্তব্য দেয়ায় তীব্র নিন্দা জানিয়ে তার সকল সংবাদ বর্জনের সিদ্ধান্ত নেয়া হয়। সভায় বগুড়া প্রেসক্লাবের ভাবমূর্তি বিনষ্টকারী ও ঐক্য ক্ষুন্নকারীদের বিরুদ্ধে সম্মিলিতভাবে প্রতিবাদ করার সিদ্ধান্ত নেয়া হয় এবং এ বিষয়ে সাংবাদিক সংগঠনগুলাের যৌথ বিবৃতি দেয়ার সিদ্ধান্ত নেয়া হয়। এছাড়াও তার বিরুদ্ধে সাংগঠনিক কিছু সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

সভায় ১৭ মার্চ জাতির জনক বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী পালনের সিদ্ধান্ত নেয়া হয়।

মান্নান আকন্দের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার দাবি : বগুড়া প্রেসক্লাবের সভাপতি মাহমুদুল আলম নয়ন, সাবেক সভাপতি ও দৈনিক করতােয়া সম্পাদক মােজাম্মেল হক, প্রদীপ ভট্টাচার্য শংকর, সাধারণ সম্পাদক আরিফ রেহমান, বগুড়া সাংবাদিক ইউনিয়নের সভাপতি আমজাদ হােসেন মিন্টু, সাধারণ সম্পাদক জে এম রউফ, সাংবাদিক ইউনিয়ন বগুড়ার সভাপতি মীর্জা সেলিম রেজা, সাধারণ সম্পাদক গনেশ দাশ, ফটো জার্নালিস্ট এসােসিয়েশন বগুড়ার সভাপতি এম আর সাইন, সাধারণ সম্পাদক আব্দুর রহিম, ক্রাইম রিপাের্টার্স এসােসিয়েশন বগুড়ার সভাপতি মাসুদুর রহমান রানা, সাধারণ সম্পাদক জি এম সজল এক যৌথ বিবৃতিতে বগুড়া প্রেসক্লাব সম্পর্কে আব্দুল মান্নান আকন্দ সামাজিক যােগাযােগ মাধ্যমে আপত্তিকর, মানহানীকর ও অশালীন বক্তব্য দেয়ায় তীব্র নিন্দা জানিয়েছেন।

বিবৃতিতে আব্দুল মান্নান আকন্দের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার জন্য জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসনের প্রতি আহবান জানিয়ে বলা হয়, ওই ব্যক্তি দীর্ঘদিন ধরে বগুড়া প্রেসক্লাব, জেলা প্রশাসনের কর্মকর্তা, সামাজিকভাবে প্রতিষ্ঠিত ব্যক্তিবর্গের বিরুদ্ধে আপত্তিজনক বক্তব্য প্রদান করছে, যা অত্যন্ত দুঃখজনক ও নিন্দনীয়। তার বিরুদ্ধে এখনই আইনগত ব্যবস্থা নেয়া জরুরি হয়ে পড়েছে। নেতৃবৃন্দ বলেন যে, মত প্রকাশের নামে কোন ব্যক্তি বা প্রতিষ্ঠানের সম্মান ক্ষুন্নকর যে কোন ধরনের বক্তব্য গ্রহণযােগ্য হতে পারেনা। এ ধরনের বক্তব্য থেকে বিরত থাকার জন্য আহবান জানানাে হচ্ছে এবং তার সম্পর্কে সকলকে সজাগ থাকারও আহবান জানানাে হয়।

এ বিভাগের অন্য খবর

Back to top button