ধুনট উপজেলা

ধুনটে ছাত্রলীগের ২ গ্রুপের সমাবেশকে ঘিরে ১৪৪ ধারা জারি

বগুড়ার ধুনট উপ‌জেলা মু‌জিব চত্বর এবং তার আ‌শেপা‌শের ৪০০গজ এলাকায় ১৪৪ধারা জা‌রি করা হ‌য়ে‌ছে। বুধবার দিবাগত রা‌তে ধুনট উপ‌জেলা নির্বা‌হি অ‌ফিসার সঞ্জয় কুমার মোহন্ত এ আ‌দেশ জা‌রি ক‌রেন।

বিজ্ঞাপন

জানা যায়, বৃহস্প‌তিবার উপ‌জেলার মু‌জিব চত্বর এলাকায় সমা‌বেশ আহবান ক‌রে উপ‌জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আবু সা‌লেহ স্বপন। একই সম‌য়ে একই স্থা‌নে ধুনট পৌর ছাত্রলী‌গের সা‌বেক সদস্য রা‌সেল খন্দকারও পাল্টা সমা‌বে‌শ আহবান ক‌রে। একই সম‌য়ে ছাত্রলী‌গের দু’প‌ক্ষের সমা‌বেশ ঘি‌রে এলাকায় উ‌ত্তেজনা দেখা দেয়। এদি‌কে বুধবার দিবাগদ রাতে ৭বার বি‌স্ফোর‌ণের বিকট শব্দ পাওয়া যায় ওই সমাবেশ এলাকায়। ধারনা করা হ‌চ্ছে, বৃহস্প‌তিবারের সমা‌বে‌শের আ‌ধিপত্য বিস্তা‌রের অংশ হি‌সে‌বে এক‌টি পক্ষ রা‌তের অন্ধকা‌রে কক‌টেল বি‌স্ফোরণ ঘ‌টি‌য়েছে।

বিজ্ঞাপন

এদিকে ছাত্রলী‌গের দুই প‌ক্ষের সমা‌বেশ ঘি‌রে আইন-শৃঙ্খলা প‌রি‌স্থি‌তি অবনতি হওয়া‌র আশংকায় রাতেই ১৪৪ধারা জা‌রি ক‌রেন উপ‌জেলা নির্বা‌হি কর্মকর্তা সঞ্জয় কুমার মহন্ত। এক গণ বিজ্ঞ‌প্তি‌তে তি‌নি ঘোষনা ক‌রে‌ছেন, বৃহস্প‌তিবার সকাল ৮টা থে‌কে রাত ৮টা পর্যন্ত ধুনট মু‌জিব চত্বর ও এর আশপা‌শের ৪০০গজ পর্যন্ত ১৪৪ধারা জা‌রি করা হ‌লো। একই সা‌থে সব ধর‌নের সভা-সমা‌বেশ, মি‌টিং-‌মি‌ছিল ও গণজমা‌য়েত নি‌ষিদ্ধ করা হ‌লো।

ধুনট উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আবু সালেহ স্বপন জানান, ধনুট থানায় আজ সমাবেশের অনুমতি চেয়ে ৯ মার্চে আবেদন করা হয়েছে। আর তারা ১০ মার্চে আবেদন করেছে।

ধুনট থানার পুলিশ পরিদর্শক তদন্ত জাহিদুল হক জানান, ছাত্রলীগের দুই গ্রুপই সমাবেশের অনুমতির জন্য থানায় আবেদন করেছে কিন্তু কাউকে অনুমতি দেওয়া হয়নি।

ধুনট উপ‌জেলা নির্বা‌হি কর্মকর্তা সঞ্জয় কুমার মহন্ত ব‌লেন, ছাত্রলী‌গের দুই গ্রু‌পের সমা‌বেশ ঘি‌রে আইন শৃঙ্খলা প‌রি‌স্থি‌তি অবনতি হওয়ার আশংকা দেখা দেওয়ায় ১৪৪ ধারা জা‌রি ক‌রে‌ছি। সব ধর‌ণের সভা-সমা‌বেশ, মি‌ছিল-মি‌টিং ও গণজমা‌য়েত নি‌ষিদ্ধ ক‌রে‌ছি। বৃহস্প‌তিবার রাত ৮টা পর্যন্ত এ আ‌দেশ জা‌রি থাক‌বে।

এ বিভাগের অন্য খবর

Back to top button