আন্তর্জাতিক খবর

করোনা সংক্রমণ বেড়ে যাওয়ায় কুয়েতে আবারও কারফিউ জারির নির্দেশ

কুয়েত সংসদীয় কমিটির সিদ্ধান্তের ভিত্তিতে করোনা সংক্রমণ বেড়ে যাওয়ায় ২য় দফায় আবারও কারফিউ জারির নির্দেশ দিয়েছেন দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয়। রোববার (০৭ মার্চ) বিকেল ৫টা থেকে ভোর ৫টা পর্যন্ত মাসব্যাপী ১২ ঘণ্টা কারফিউ বলবৎ থাকবে।সরকারের দেয়া নির্দেশনা ও স্বাস্থ্য বিধি মেনে চলার আহবান কুয়েত প্রবাসী বাংলাদেশীদের।।

বিজ্ঞাপন

উল্লেখ , কুয়েতে করোনা প্রাদুর্ভাব রোধে গত ২২ মার্চ ২০২০ থেকে ৩০ আগস্ট পর্যন্ত প্রায় ৫ মাসের অধিক সময় কুয়েতে কারফিউ ও লকডাউন বলবৎ ছিল।পর্যায়ক্রমে করোনা পরিস্থিতি কমতে থাকলে সরকার গত ৩০ আগষ্ট থেকে কারফিউ প্রত্যাহার করে নেয়।।বর্তমানে আবারো নুতন করে করোনা সংক্রমণ বেড়ে যাওয়ার ফলে সরকার এই সিদ্ধান্ত গ্রহণ করেন।

বিজ্ঞাপন

কুয়েতের গণমাধ্যম আরব টাইমস সুত্রে বরাত দিয়ে কুয়েতের স্বরাষ্ট্র মন্ত্রণালয় এই তথ্য জানান। এদিকে কারফিউ চলাকালীন সময়ে সকল প্রকার বাণিজ্যিক কার্যক্রম বন্ধ থাকলেও স্বাস্থ্য বিধি মেনে ফার্মাসী ও রেস্টুরেন্ট গুলোর ডেলিভারি সার্ভিস চালু থাকবে।তাছাড়া কো অপারেটিভ সোসাইটির শপিংমল গুলোতে অন লাইনে অর্ডারের মাধ্যমে ডেলিভারি সার্ভিস চালু থাকবে।

করোনা প্রতিরোধে কুয়েত সরকারের সময়োপযোগী পদক্ষেপকে অভিনন্দন জানিয়েছেন প্রবাসী বাংলাদেশীরা।সকল প্রবাসীরা যেন সরকারের নির্দেশনা ও স্বাস্থ্য বিধি মেনে কারফিউ চলাকালীন সময়ে ঘরে অবস্থান করে এইজন্য সকলের প্রতি উদাত্ত আহবান জানান।।তাছাড়া কারফিউ চলাকালীন সময়ে পাসবিহীন কারফিউ ভঙ্গকারীর বিরুদ্ধে জেলসহ ১০ হাজার দিনার জরিমানার নির্দেশ দিয়েছেন কুয়েত স্বরাষ্ট্র মন্ত্রণালয়।।

সুত্র আরো জানায় যে,নির্দিষ্ট ২৬টি প্রতিষ্ঠানের ব্যক্তিবর্গের ক্ষেত্রে কারফিউ শিথিলতার কথা জানায় মন্ত্রণালয়।। পূর্ব ঘোষিত বন্ধ থাকা সেলুন ও স্পা ৭ মার্চ থেকে স্বাস্থ্য বিধি মেনে খুলে দেয়ার নির্দেশ দিয়েছেন কুয়েত সরকার।কলট্যাক্সীতে দুইজনের বেশী যাত্রীবহন নিষিদ্ধসহ মাস্ক না পরার দায়ে ১০০ দিনার জরিমানার বিধান রেখেছেন কুয়েত সরকার।

এ বিভাগের অন্য খবর

Back to top button