গণমাধ্যম সংক্রান্ত

দেশে প্রথম সংবাদ উপস্থাপনায় রূপান্তরিত নারী

দেশের রূপান্তরিত নারীদের নিয়ে এক ব্যতিক্রমী উদ্যোগ নিয়েছে বেসরকারি টিভি চ্যানেল বৈশাখী টেলিভিশন। স্বাধীনতার সুবর্ণজয়ন্তীর এই বছরে আগামী ৮ মার্চ আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে একজন রূপান্তরকামী নারীকে সংবাদ পাঠিকা হিসেবে যুক্ত করেছে চ্যানেলটি।

বিজ্ঞাপন

ওই নারীর নাম তাসনুভা আনান শিশির। এর মাধ্যমে দেশের ইতিহাসে প্রথম কোনো রূপান্তরিত নারী কোনো চ্যানেলে পেশাদার সংবাদ বুলেটিনে খবর পাঠ করবেন। আয়োজক কর্তৃপক্ষ জানিয়েছে, আগামী ৮ মার্চ নারী দিবসে বৈশাখী টিভিতে খবর পাঠ করবেন শিশির।

বিজ্ঞাপন

শুধু তাই নয়, টেলিভিশন চ্যানেলটি তাদের বিনোদন বিভাগের নিয়মিত নাটকের মূল চরিত্রগুলোর একটিতে যুক্ত করেছে নুসরাত মৌ নামে আরও একজন রূপান্তরিত নারীকে। তাকেও নারী দিবসে প্রথম পর্দায় দেখা যাবে ধারাবাহিক নাটক ‘চাপাবাজ’-এর একটি পর্বে।

এদিকে সংবাদ পাঠিকা হিসেবে যুক্ত হওয়া রূপান্তকামী নারী তাসনুভা আনান শিশির ইতোমধ্যে দুটি সিনেমায় অভিনয়ের জন্যও চুক্তিবদ্ধ হয়েছেন। একটি হলো অনন্য মামুন পরিচালিত ‘কসাই’, অন্যটি সাইদ শাহরিয়ারের ‘গোল’। এর মধ্যে ‘কসাই’ ছবিতে শিশির রয়েছেন ডিবির অফিসার চরিত্রে।

প্রসঙ্গত, সমাজকর্ম বিষয়ে এমএ শেষ করা তাসনুভা আনান শিশির বর্তমানে ব্রাক জেমস পি গ্রান্ট স্কুলে পাবলিক হেলথ বিষয়ে মাস্টার্স করছেন। কামাল হোসেন শিশির থেকে শারীরিক ও মানসিকভাবে নিজেকে তিনি তাসনুভা আনান শিশিরে রূপান্তরিত করেছেন।

এ বিভাগের অন্য খবর

Back to top button