বগুড়া সদর উপজেলা

জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে বীরের জাতি হিসেবে মাথাউঁচু করে দাঁড়িয়েছে বাংলাদেশ- শফিক

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা অনুযায়ী সবাইকে গাছ লাগানোর আহ্বান জানিয়ে বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সাখাওয়াত হোসেন শফিক বলেছেন, বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকার দেশের সার্বিক উন্নয়নে কাজ করে যাচ্ছে।

পরিবেশ ও জীববৈচিত্র সংরক্ষণ আমাদের সকলের দায়িত্ব। সকলে সম্মিলিতভাবে প্রকৃতি সংরক্ষণের লক্ষ্যে কাজ করলেই আমরা দেশের পরিবেশ উন্নত করতে পারবো। যেখানে যার যতটুকু জায়গা আছে সেখানে গাছ লাগানোর আহবান জানিয়ে তিনি বলেন, যারা শহরে থাকেন ছাদে বা বারান্দায় একটা টবে গাছ লাগান। যেভাবেই হোক একটু গাছ লাগালে ভালো লাগবে। মনটাও ভালো লাগবে। আর কিছুটা নিজের সচ্ছলতা আসবে।


তিনি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধুর নেতৃত্বে আমরা পেয়েছি লাল সবুজের বাংলাদেশ। তিনি সমৃদ্ধ দেশ গঠনের স্বপ্ন দেখেছিলেন। তাঁর স্বপ্ন পূরনে কাজ করে যাচ্ছে বর্তমান সরকার। জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে বিশ্বের বুকে বীরের জাতি হিসেবে মাথা উঁচু করে দাঁড়িয়েছে বাংলাদেশ। যুদ্ধবিধ্বস্ত অবকাঠামো আর শূন্য ভাণ্ডার নিয়ে যাত্রা শুরু করা বাংলাদেশ ‘বিজয় যাত্রা’য় এগিয়েছে অনেক দূর। আন্তর্জাতিক পরিমণ্ডলে বাংলাদেশের নাম এখন অনেক ওপরে। অর্থনৈতিক, সামাজিক, আঞ্চলিক ও বৈশ্বিক সব স্তরেই রচিত হচ্ছে বিজয়গাঁথা। সমুদ্র থেকে মহাকাশ পর্যন্ত বিস্তৃত হচ্ছে বাংলাদেশের বিজয়ের চিহ্ন। দেশের উন্নয়ন অগ্রগতির ধারা অব্যহত রাখতে হবে। মুক্তিযুদ্ধের চেতনায় সমৃদ্ব দেশ গঠনে সকলকে একসাথে কাজ করার জন্য তিনি আহবান জানান।

তিনি সোমবার বিকেলে শহরের ধাওয়াপাড়া বগুড়া কলেজে মৃত্তিকা সম্পদ উন্নয়ন ইনস্টিটিউট, আঞ্চলিক গবেষণাগার বগুড়ার আয়োজনে বিনামূল্যে চারা বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে কথাগুলো বলেন। মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী প্রতি ইঞ্চি জমি সুষ্ঠু ব্যবহার ও পারিবারিক পুষ্টির চাহিদা পূরণের লক্ষ্যে বিনামুল্যে গাছের চারা বিতরন করা হয়।

মৃত্তিকা সম্পদ উন্নয়ন ইনস্টিটিউট আঞ্চলিক গবেষণাগার বগুড়ার প্রধান বৈজ্ঞানিক কর্মকর্তা আমিনুল ইসলাম এর সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন বগুড়া কলেজের অধ্যক্ষ একেএম মঈন উদ্দিন, উপাধ্যক্ষ কামাল উদ্দিন কবিরাজ, কলেজের সহকারী অধ্যাপক ফজলুর রহমান, ফজলুর রশিদ।

উপস্থিত ছিলেন জেলা স্বেচ্ছাসেবক লীগের সহ-সভাপতি রুহুল আমিন বাবুল, সদর উপজেলা আওয়ামী লীগের তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক আল মামুন, সাবগ্রাম ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি ইসরাইল হক সরকার, সাধারণ সম্পাদক সোহরাব হোসেন, শহর আওয়ামী লীগ নেতা এসএম জোবাইদুল ইসলাম আসাদ, রবিউল হাসান রাব্বী, জেলা ছাত্রলীগের প্রচার সম্পাদক মুকুল ইসলাম,  রুহুল আমিন রুহুল, আশরাফুল ইসলাম খোকা, নজির উদ্দিন প্রমুখ।

অনুষ্ঠানটি পরিচালনা করেন মৃত্তিকা সম্পদ উন্নয়ন ইনস্টিটিউট আঞ্চলিক গবেষণাগার বগুড়ার কম্পিউটার অপারেটর কামরুল ইসলাম।

চারা বিতরণ শেষে বিভিন্ন প্রজাতির গাছের চারা রোপন করেন প্রধান অতিথি।

সম্পর্কিত পোস্ট

Back to top button