জাতীয়

জাতীয় প্রেসক্লাবের সামনে ছাত্রদল-পুলিশ সংঘর্ষ

জাতীয় প্রেসক্লাবের সামনে ছাত্রদলের বিক্ষোভ সমাবেশে সংগঠনটির নেতা-কর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে ৪ পুলিশ সদস্যসহ ও বিএনপি-ছাত্রদলের বেশ কয়েকজন নেতা-কর্মী আহত হয়েছেন।

রোববার (২৮ ফেব্রুয়ারি) সকাল ১১টার দিকে ছাত্রদলের পূর্বনির্ধারিত প্রতিবাদ সমাবেশে পুলিশ বাধা দিলে এই সংঘর্ষের সূত্রপাত হয়। এ সময় উভয় পক্ষের মধ্যে ধাওয়া-পাল্টাধাওয়ার ঘটনা ঘটে। ছাত্রদলের নেতা-কর্মীদের পুলিশকে লক্ষ্য করে ইট-পাটকেল ছুড়তে দেখা যায়। পুলিশের পক্ষ থেকেও পাল্টা রাবার বুলেট ও টিয়ারশেল ছোড়া এবং লাঠিচার্জ করা হয়।

ঢাকা মহানগর পুলিশের রমনা জোনের উপকমিশনার (ডিসি) সাজ্জাদুর রহমান জানান, রাজধানীতে যেকোনো ধরনের সভা-সমাবেশ করতে হলে পুলিশের কাছ থেকে অনুমতি নিতে হয়। কিন্তু বিএনপির নেতা-কর্মীরা কোনো ধরনের অনুমতি ছাড়াই সমাবেশের আয়োজন করায় পুলিশ তাতে বাধা দেয়।

এদিকে বিএনপি নেতারা দাবি করেছেন, সভাসমাবেশ করতে কোনো অনুমতি নেওয়ার প্রয়োজন নেই। 

বিএনপির প্রতিষ্ঠাতা ও সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ‘বীর উত্তম’ খেতাব বাতিলের প্রতিবাদে এ বিক্ষোভ সমাবেশের ডাক দিয়েছিল ছাত্রদল।

এই বিক্ষোভ সমাবেশে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর অংশ নেওয়ার কথা ছিল। কিন্তু তিনি যোগ দেওয়ার আগেই প্রেসক্লাব রণক্ষেত্রে পরিণত হয়।

সম্পর্কিত পোস্ট

Back to top button