জাতীয়

দেশে প্রায় ৩০ লাখ মানুষ করোনার ভ্যাকসিন নিলেন

গত ৭ ফেব্রুয়ারি থেকে শুরু হওয়া জাতীয় টিকাদান কর্মসূচিতে অংশ নিয়ে করোনা ভাইরাসের টিকা নিয়েছেন ২৯ লাখ ৮৪ হাজার ৭৭৩ জন মানুষ। আর তাদের মধ্যে সামান্য পার্শ্বপ্রতিক্রিয়া হয়েছে ৭১১ জনের।

আজ শনিবার (২৭ ফেব্রুয়ারি) করোনাভাইরাসের টিকা বিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে স্বাস্থ্য অধিদফতর এ তথ্য জানায়।

মোট টিকা নেওয়া ব্যক্তিদের মধ্যে পুরুষ ১৯ লাখ ৩৭ হাজার ২৬ জন এবং নারী ১০ লাখ ৪৭ হাজার ৭৪৭ জন।

আজ শনিবার টিকা নিয়েছেন এক লাখ ৩৩ হাজার ৮৩৩ জন। তাদের মধ্যে পুরুষ ৮০ হাজার ৭৬১ জন, আর নারী টিকা নিয়েছেন ৫৩ হাজার ৭২ জন।

স্বাস্থ্য অধিদফতরের বিজ্ঞপ্তিতে জানানো হয়, মোট টিকা নেওয়া ২৯ লাখ ৮৪ হাজার ৭৭৩ জনের মধ্যে ঢাকা বিভাগে টিকা নিয়েছেন আট লাখ ৯৫ হাজার ৩৯৪ জন, ময়মনসিংহ বিভাগে টিকা নিয়েছেন এক লাখ ৩০ হাজার ৯৯৫ জন, চট্টগ্রাম বিভাগে টিকা নিয়েছেন ছয় লাখ ৫৭ হাজার ৭০ জন, রাজশাহী বিভাগে টিকা নিয়েছেন তিন লাখ ৩২ হাজার ৩১ জন, রংপুর বিভাগে টিকা নিয়েছেন দুই লাখ ৭৩ হাজার ৯৭৩ জন, খুলনা বিভাগে টিকা নিয়েছেন তিন লাখ ৬৬ হাজার ১০০ জন, বরিশাল বিভাগে টিকা নিয়েছেন এক লাখ ৪২ হাজার ১৫১ জন এবং সিলেট বিভাগে টিকা নিয়েছেন এক লাখ ৮৭ হাজার ৫৯ জন।

স্বাস্থ্য অধিদফতর জানায়, টিকার জন্য ৭ ফেব্রুয়ারি থেকে আজ শনিবার বিকাল সাড়ে ৫টা পর্যন্ত নিবন্ধন করেছেন মোট ৪২ লাখ তিন হাজার ৮৩৩ জন।

উল্লেখ্য, এখন পর্যন্ত সরকারি হিসাবে করোনা শনাক্ত হয়েছেন পাঁচ লাখ ৪৫ হাজার ৮৩১ জন এবং করোনায় মারা গেছেন আট হাজার ৪০০ জন।

এই বিভাগের অন্য খবর

Back to top button