বগুড়া সদর উপজেলা

বগুড়া পৌর নির্বাচনে ১১৩টির মধ্যে ৫৬টি কেন্দ্রই ঝুঁকিপূর্ণ

৫ম ধাপে ২৮ ফেব্রুয়ারি দেশের সবচেয়ে বড় বগুড়া পৌরসভার নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। ইতিমধ্যে ভােটগ্রহণের জন্য সকল প্রস্তুতি সম্পন্ন করেছে নির্বাচন কমিশন।

বিজ্ঞাপন

২১টি ওয়ার্ড নিয়ে গঠিত বগুড়া পৌরসভায় ২ লাখ ৭৫ হাজার ৮৭০ জন ভােটার তাদের ভােটাধিকার প্রয়ােগ করবেন। ভােট গ্রহণের ক্ষেত্রে পৌরসভার ১১৩টি ভােট কেন্দ্রের মধ্যে ৫৬টি কেন্দ্রকে অধিক ঝুঁকিপূর্ণ হিসেবে চিহ্নিত করেছে নির্বাচন কমিশন।

বিজ্ঞাপন

বগুড়া জেলা নির্বাচন কর্মকর্তা মাহবুব আলম শাহ্ জানান, রােববার বগুড়া পৌরসভার নির্বাচন ইভিএম এর মাধ্যমে ভােটগ্রহণ অনুষ্ঠিত হবে। পৌরসভার ৫৬টি কেন্দ্র ঝুঁকিপূর্ণ। এসব কেন্দ্রগুলােতে নিরাপত্তা বাহিনীর সংখ্যা বৃদ্ধি করা হয়েছে যাতে কোন ধরনের অপ্রীতিকর ঘটনা না ঘটে।

বগুড়া পৌরসভা নির্বাচনের জন্য ১৬ প্লাটুন বিজিবি, ২১ জন ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে ২১টি মােবাইল টিম, ৫টি স্ট্রাইকিং ফোর্সসহ প্রয়ােজনীয় সংখ্যাক র্যাব, পুলিশ, আনসার সদস্য নিরাপত্তার জন্য কাজ করবেন। একই সঙ্গে কাজ করবে পুলিশ ও র্যাব থেকে বিশেষ ফোর্স।

জেলা নির্বাচন অফিসের তথ্যমতে, এবারের পৌরসভা নির্বাচনে মেয়র পদে ৪জন, কাউন্সিলর পদে ১৩০জন ও মহিলা কাউন্সিলর পদে ৫০জন। প্রার্থী লড়াই করছেন।

এ বিভাগের অন্য খবর

Back to top button