বগুড়াসারাদেশ

৫ম ধাপে বগুড়াসহ ৩১ পৌরসভায় ভোট ২৮ ফেব্রুয়ারি

পঞ্চম ধাপে দেশের তিন শতাধিক পৌরসভার মধ্যে বগুড়াসহ ৩১টি পৌরসভায় ভোট হবে ২৮ ফেব্রুয়ারি।

এদিন সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত একটানা ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। এই ধাপে সব পৌরসভায় ভোট হবে ইভিএমে।

আজ শুক্রবার মধ্যরাতে এসব পৌর নির্বাচনের প্রচার-প্রচারণা শেষ হবে। তাই শেষ মুহূর্তের গণসংযোগে ব্যস্ত সময় কাটাচ্ছেন মেয়র-কাউন্সিলর প্রার্থীরা।

এদিকে, শেষ মুহূর্তেও সুষ্ঠু ভোট নিয়ে শঙ্কা জানিয়েছেন বিএনপি ও স্বতন্ত্র অনেক প্রার্থী। তবে নির্বাচনী এলাকায় আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে জোরদার ব্যবস্থা নেয়া হয়েছে।

গত ১৯ জানুয়ারি নির্বাচন কমিশন সভায় পঞ্চম ধাপে এসব পৌরসভা নির্বাচনের সময়সূচির কথা জানায় ইসির জ্যেষ্ঠ সচিব মো. আলমগীর।

ঘোষিত তফসিল অনুযায়ী, রিটার্নিং কর্মকর্তার কাছে মনোনয়নপত্র জমা দেয়ার শেষ তারিখ ছিল ২ ফেব্রুয়ারি পর্যন্ত, বাছাই ৪ ফেব্রুয়ারি। এরপর ১১ ফেব্রুয়ারি পর্যন্ত মনোনয়নপত্র প্রত্যাহারের সময় দেয়া হয়েছিল।

দেশে পৌরসভা রয়েছে মোট ৩২৯টি। প্রথম ধাপের তফসিলের ২৪টি পৌরসভায় গত ২৮ ডিসেম্বর ইভিএমে ভোট হয়েছে; এরপর ১৬ জানুয়ারি ভোট হয়েছে দ্বিতীয় ধাপের ৬১ পৌরসভায়। তৃতীয় ধাপে ৬৪টি পৌরসভায় ৩০ জানুয়ারি এবং চতুর্থ ধাপে ৫৮ পৌরসভায় ১৪ ফেব্রুয়ারি ভোট হয়।

পঞ্চম ধাপে যেসব পৌরসভায় ভোট হবে সেগুলো হলো- চট্টগ্রামের রাঙ্গুনিয়া, রাউজান, মিরসরাই ও বারইয়ারহাট, লক্ষ্মীপুরের রায়পুর, চাঁপাইনবাবগঞ্জের নাচোল, হবিগঞ্জ জেলার হবিগঞ্জ, জামালপুরের দেওয়ানগঞ্জ, ইসলামপুর, মাদারগঞ্জ ও জামালপুর সদর, রাজশাহীর চারঘাট ও দুর্গাপুর, বগুড়া জেলার বগুড়া সদর, মানিকগঞ্জের সিংগাইর, চাঁদপুরের মতলব ও শাহরাস্তি, যশোরের কেশবপুর ও যশোর সদর, মাদারীপুরের শিবচর ও মাদারীপুর সদর, রংপুরের হারাগাছ, ব্রাহ্মণবাড়িয়া জেলার ব্রাহ্মণবাড়িয়া সদর, ঝিনাইদহের কালীগঞ্জ ও মহেশপুর, জয়পুরহাটের জয়পুরহাট সদর, ময়মনসিংহের নান্দাইল, ভোলার ভোলা সদর এবং গাজীপুরের কালীগঞ্জ।

এই বিভাগের অন্য খবর

Back to top button