বগুড়া সদর উপজেলা

বগুড়ায় ২০জন হতদরিদ্র মহিলা পেলেন সেলাই মেশিন

বাংলাদেশ এনজিও ফাউন্ডেশন (বিএনএফ) এর অর্থায়নে এবং পল্লী উন্নয়ন প্রকল্পের (পিইউপি) সার্বিক তত্বাবধায়নে বগুড়ায় বৃহস্পতিবার দুপুরে শহরের পিইউপি কার্যালয়ে অসহায় ও হতদরিদ্র মহিলাদের ৬ মাস ব্যাপী সেলাই প্রশিক্ষণ কোর্স পরবর্তী ২০ জনের মাঝে সেলাই মেশিন বিতরণ করা হয়েছে।


পিইউপি বগুড়ার প্রধান সমন্বয়কারী সেখ মোঃ আবু হাসানাতের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন শাজাহানপুর উপজেলার মহিলা ভাইস চেয়ারম্যান হেফাজত আরা মিরা, বগুড়া শহর সমাজসেবা কর্মকর্তা মো: নূরুল ইসলাম, শাজাহানপুর উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা নাজনীর আকতারী ও এমসিসি বাংলাদেশ এর পুষ্টি ও জীবিকা বিষয়ক সমন্বয়কারী মো: আরিফুল ইসলাম। অনুষ্ঠানে অতিথিবৃন্দরা তাদের বক্তব্যে বলেন, প্রশিক্ষণ শেষে প্রাপ্ত সেলাই মেশিনটি হবে তাদের জীবিকা উপার্জনের অন্যতম একটি মাধ্যম।

এর ফলে তারা আয়মুখী কর্মকাণ্ডে নিজেদেরকে সম্পৃক্ত করবে যা তাদেরকে ধীরে ধীরে সাবলম্বী হিসেবে গড়ে তুলবে। পরিবার ও সমাজে তাদের মর্যাদা বৃদ্ধি পাবে যেটিই সকলের মূল উদ্দেশ্য। অনুষ্ঠানটির সঞ্চালনা করেন পিইউপি বগুড়া’র প্রোগ্রাম অফিসার নিলুফা ইয়াসমিন। উল্লেখ্য, উক্ত সেলাই প্রশিক্ষণ কোর্সটিতে শাজাহানপুর উপজেলার আশেকপুর ইউনিয়ন এবং মাদলা ইউনিয়নের মোট ২০ জন অসহায় ও হতদরিদ্র মহিলা প্রশিক্ষণ গ্রহণ করেন। সমাপনী অনুষ্ঠানে যাদের সকলের হাতে একটি করে সেলাই মেশিন তুলে দেওয়া হয়েছে।

সম্পর্কিত পোস্ট

Back to top button