বগুড়া সদর উপজেলা

বগুড়ায় দুদক ও জেলা দুপ্রকের মতবিনিময় সভা অনুষ্ঠিত

দুর্নীতির বিরুদ্ধে জনমত গঠন ও প্রতিরোধমূলক কার্যক্রম বেগবান করার লক্ষ্যে বগুড়ায় বৃহস্পতিবার সকালে শহরের উপশহর দুনীর্তি দমন কমিশন সমন্বিত জেলা কার্যালয়ে দুদক ও জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির নেতৃবৃন্দদের এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।


দুনীর্তি দমন কমিশন সমন্বিত জেলা কার্যালয়ের উপ—পরিচালক মো: মনিরুজ্জামান এর সার্বিক ব্যবস্থাপনায় সভায় পর্যায়ক্রমে বক্তব্য রাখেন জেলা দুনীর্তি প্রতিরোধ কমিটির সভাপতি সাবেক সচিব আব্দুর রহিম, সিনিয়র সহ—সভাপতি অধ্যাপক মো. মোজাম্মেল হক, সহ—সভাপতি নাহিদুজ্জামান নিশাদ, সাধারণ সম্পাদক অমরেশ মুখার্জ্জী, কার্যনির্বাহী সদস্য যথাক্রমে এ্যাড. বিনয় কুমার দাষ, সোহানা রহমান, আল-মামুন সরদার, তহমিনা পারভীন শ্যামলী এবং সঞ্জু রায়।

দুদক বগুড়ার উপ-সহকারী পরিচালক সুদীপ কুমার চৌধুরীর সঞ্চালনায় সভায় এসময় উপস্থিত ছিলেন দুদক বগুড়া কার্যালয়ের সহকারী পরিচালক যথাক্রমে রবীন্দ্রনাথ চাকী (সদ্য পদোন্নতিপ্রাপ্ত উপ-পরিচালক) এবং আমিনুল ইসলাম, উপ-সহকারী পরিচালক মো. কামরুজ্জামান, জেলা দুপ্রকের সদস্যবৃন্দ যথাক্রমে ইমতিয়াজ আহম্মেদ, ডা: শাহনেওয়াজ হোসেন, রহিমা খাতুন রিমা, সাবেক সদস্যবৃন্দ যথাক্রমে জাহাঙ্গীর হোসেন তোতা, নূরদিয়া জাহান লিটা এবং জাহাঙ্গীর আলম। সভায় দুর্নীতির বিরুদ্ধে প্রতিরোধমূলক কার্যক্রম হিসেবে বিগত কয়েক বছরে গৃহীত বিভিন্ন কার্যক্রমের পর্যালোচনা করা হয়। একই সাথে করোনাকালীন প্রতিকূল অবস্থা কাটিয়ে উঠে শিক্ষা প্রতিষ্ঠানভিত্তিক সততা সংঘের পুর্নগঠন, সততা ষ্টোর পরিদর্শনসহ শিক্ষার্থীদের নতুন করে উদ্বুদ্ধ করার সিদ্ধান্ত নেয়া হয়। একই সাথে মার্চ মাস থেকেই দুনীর্তির বিরুদ্ধে জনমত গঠনে নানামুখী সচেতনতামূলক কার্যক্রম পরিচালনার সিদ্ধান্ত গৃহীত হয় সভায় যার মাঝে সরকারি—বেসরকারী দপ্তরগুলোতে ভোগান্তিবিহীন ও দুনীর্তিমুক্ত সেবা নিশ্চিতে সচেতনকরণ, দুদকের ১০৬ হটলাইন নম্বরের প্রচার, দুর্নীতির বিরুদ্ধে আত্মশুদ্ধিকরণে ব্যাপক গণসচেতনতামূলক কার্যক্রম যেমন: লিফলেট বিতরণ, মানব-বন্ধন, গণস্বাক্ষর অভিযান, দুদকের বিভিন্ন অভিযান প্রসঙ্গে সকলকে অবগতকরণ কার্যক্রম উল্লেখযোগ্য।

মতবিনিয়ম সভার শুরুতে জেলা দুপ্রকের সাবেক সহ-সভাপতি মাহফুজ আরা মিভার অকাল মৃত্যুতে তার আত্মার মাগফেরাত কামনা করে দোয়া কামনা করা হয়।

সম্পর্কিত পোস্ট

Back to top button