খেলাধুলা

১ বছর পর বিদেশ সফরে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল

সিঙ্গাপুর এয়ারলাইন্সের একটি ফ্লাইটে মঙ্গলবার বিকেলে নিউজিল্যান্ডের পথে রওনা হয়েছে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। ৫ সপ্তাহের সফরে কিউইদের বিপক্ষে তিনটি করে ওয়ানডে ও টি-টুয়েন্টি ম্যাচ খেলবে টিম টাইগার্স।

দুই সংস্করণের জন্য সফরকারী স্কোয়াডে রয়েছেন ২০ ক্রিকেটার। প্রায় আধাঘণ্টা বিলম্বের পর হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে বাংলাদেশ দলকে বহনকারী বিমানটি ছেড়ে যায় বিকাল ৫টার দিকে।

করোনার কারণে ১১ মাস পর ঘরের মাঠে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজ দিয়ে জানুয়ারিতে আন্তর্জাতিক ক্রিকেটে ফিরেছে বাংলাদেশ। ক্যারিবীয়দের বিপক্ষে স্বাগতিকরা খেলেছে তিন ওয়ানডে ও দুটি টেস্ট।

এবার বিদেশযাত্রা শুধু সাদা বলের ক্রিকেটের জন্য। ওয়ানডে ও টি-টুয়েন্টির জন্য। নিউজিল্যান্ডের মাটিতে কোনো সংস্করণেই ম্যাচ জয়ের রেকর্ড নেই বাংলাদেশের।

মুশফিক-তামিমদের সবশেষ বিদেশ সফর ছিল ২০২০ সালের ফেব্রুয়ারিতে। পাকিস্তানে গিয়ে একটি টেস্ট খেলেছিল বাংলাদেশ। এক বছরেরও বেশি সময় পর দেশের হয়ে খেলতে রওনা হল টাইগাররা।

নিউজিল্যান্ডে গিয়ে কোয়ারেন্টাইন শেষে কুইন্সটাউনে ৫ দিনের প্রস্তুতি ক্যাম্প করবে বাংলাদেশ। ওয়ানডে সিরিজের ম্যাচ তিনটি ২০, ২৩ ও ২৬ মার্চ। টি-টুয়েন্টি সিরিজের খেলা ২৮, ৩০ মার্চ ও ১ এপ্রিল।

বাংলাদেশ দল: তামিম ইকবাল, মোসাদ্দেক হোসেন সৈকত, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম, মোহাম্মদ মিঠুন, লিটন দাস, মাহমুদউল্লাহ রিয়াদ, আফিফ হোসেন ধ্রুব, সৌম্য সরকার, নাঈম শেখ, তাসকিন আহমেদ, আল-আমিন হোসেন, শরিফুল ইসলাম, হাসান মাহমুদ, মোহাম্মদ সাইফউদ্দিন, মোস্তাফিজুর রহমান, মেহেদী হাসান মিরাজ, শেখ মেহেদী হাসান, রুবেল হোসেন, নাসুম আহমেদ।

সম্পর্কিত পোস্ট

Back to top button