বগুড়া

বগুড়ার মেয়র প্রার্থী মান্নান আকন্দকে আ’লীগ থেকে অব্যাহতি

দলীয় সিদ্ধান্ত অমান্য করে বগুড়া পৌরসভায় মেয়র পদে নৌকার বিরুদ্ধে প্রার্থী হওয়ায় পৌর আওয়ামী লীগের ৪নং ওয়ার্ড কমিটির সদস্য আব্দুল মান্নান আকন্দকে দল থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। বগুড়া পৌর আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক আব্দুল মান্নান আকন্দ মেয়র পদে জগ প্রতীক নিয়ে নির্বাচনে প্রতিদ্বন্দ্বীতা করছেন। অন্যদিকে মেয়র পদে আওয়ামী লীগের মনােনয়ন পেয়েছেন দলটির পৌর কমিটির সাধারণ সম্পাদক আবু ওবায়দুল হাসান ববি।

দল থেকে অব্যাহতির বিষয়ে মন্তব্য জানতে চাইলে আব্দুল মান্নান আকন্দ জানান, বিষয়টি তার জনা নেই। তাছাড়া কোন সভা না করে এককভাবে কাউকে অব্যাহতি দেওয়া যায় না। তিনি বলেন, আমি বঙ্গবন্ধুর একজন সৈনিক। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বের প্রতি আস্থাশীল। মেয়র পদে আমার নির্বাচন করার ইচ্ছা বহু দিনের। কিন্তু যেহেতু আমি ব্যক্তিগতভাবে মনে করি স্থানীয় সরকার নির্বাচনে দলীয় প্রতীক ব্যবহার করা উচিত নয়, তাই আমি আমার দলের কাছে মনােনয়ন চাইনি। আমি ব্যক্তিগত সিদ্ধান্তেই প্রার্থী হয়েছি।

বগুড়া পৌর আওয়ামী লীগের সভাপতি রফি নেওয়াজ খান রবিন জানান, আব্দুল মান্নান আকন্দ দলের সদস্য হয়েও পৌরসভা নির্বাচনে নৌকা প্রতীকের বিরুদ্ধে প্রতিদ্বন্দ্বীতা করছেন। তাছাড়া তিনি নির্বাচনী প্রচারে গিয়ে আওয়ামী লীগের সিনিয়র একাদিক নেতৃবৃন্দকে গালিগালাজ করছেন। তিনি বলেন, ‘আব্দুল মান্নান আকন্দের এসব কর্মকাণ্ডের কথা দলের কেন্দ্রীয় কমিটির কাছে জানানাে হয়। পরে কেন্দ্রের পরামর্শ অনুযায়ী তাকে পৌর আওয়ামী লীগের ৪নং ওয়ার্ড কমিটির সদস্য পদ থেকে অব্যাহতি দেওয়া হয়েছে।”

সম্পর্কিত পোস্ট

Back to top button