খেলাধুলা

মুশফিক-রিয়াদসহ ৫ ক্রিকেটার ভ্যাকসিন নেননি

নির্দিষ্ট বয়সের নাগরিকরা করোনার ভ্যাকসিন পেলেও অগ্রাধিকার বিবেচনায় ক্রিকেটারদের করোনার ভ্যাকসিন গ্রহণের সুযোগ করে দেওয়া হয়েছিল। তবুও ভ্যাকসিন নেননি ৫ জন ক্রিকেটার।

ভ্যাকসিন না নেওয়া ক্রিকেটাররা হলেন: মাহমুদউল্লাহ রিয়াদ, মুশফিকুর রহিম, লিটন দাস, মোসাদ্দেক হোসেন সৈকত ও শেখ মেহেদী হাসান।

ভ্যাকসিন গ্রহণে অনেক দেশেই প্রকট পার্শ্বপ্রতিক্রিয়া দেখা গেছে। ভ্যাকসিন গ্রহণ নিয়ে তাই আতঙ্ক কাজ করছে কারও কারও মধ্যে। বাংলাদেশে অবশ্য মৃদু পার্শ্বপ্রতিক্রিয়াই দেখা যাচ্ছে, ভ্যাকসিন গ্রহণের ফলে দীর্ঘস্থায়ী শারীরিক জটিলতায় ভুগতে হয়নি কাউকে। তবুও ভ্যাকসিন গ্রহণ নিয়ে কারও কারও মনে আতঙ্ক বিরাজ করছে।

বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী সুজন ভ্যাকসিন গ্রহণ কর্মসূচি শেষে গণমাধ্যমের সাথে আলাপকালে বলেন, ‘আগেও বলেছি, আমরা মনে করি এটা একটা ভালো সুযোগ। সরকার আমাদের যে সুযোগ করে দিয়েছে তা আমাদের সবারই গ্রহণ করা জরুরি। ভ্যাকসিন নিলেই যে শতভাগ নিরাপদ থাকবেন তা না, তবে এক ধাপ এগিয়ে গেলাম। পরবর্তীতে স্বাস্থ্যবিধি মেনে চললে হয়ত আমরা একটা নির্দিষ্ট পর্যায় পর্যন্ত নিরাপদ থাকতে পারব।’

‘এই বিষয়টি অনুধাবন করে অনেকেই ভ্যাকসিনেশন পর্যায়ের আওতায় ভ্যাকসিন নিয়েছেন। সফরের অধিকাংশ ক্রিকেটার ভ্যাকসিন নিয়েছেন।’– বলেন তিনি।

এই বিভাগের অন্য খবর

Back to top button