বগুড়া

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে বগুড়ায় বিএনসিসি’র দিনব্যাপী কর্মসূচী

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষ্যে বগুড়ায় বাংলাদেশ ন্যাশনাল ক্যাডেট কোর (বিএনসিসি) মহাস্থান রেজিমেন্টের ব্যবস্থাপনায় বুধবার দিনব্যাপী সেচ্ছাসেবা কার্যক্রম হিসেবে কোভিড—১৯ এবং ডেঙ্গু প্রতিরোধে লিফলেট ও মাস্ক বিতরণসহ সচেতনতামূলক এক বর্ণাঢ্য র‌্যালী অনুষ্ঠিত হয়েছে।
সকালে সরকারি আজিজুল হক কলেজের নতুন ভবন থেকে শুরু হওয়া র‌্যালিটি শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে এবং র‌্যালী থেকেই বিএনসিসি’র ক্যাডেটরা পুরো শহরে সচেতনতামূলক ক্যাম্পেইন পরিচালনা করে। মনোবিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান ও বিএনসিসি’র ভারপ্রাপ্ত ব্যাটালিয়ন কমান্ডার লে. ড. শরীফ রায়হান এর সভাপতিত্বে এবং সমাজবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক ও বিএনসিসি’র পিইউও মোস্তফা কামাল সরকারের সঞ্চালনায় র‌্যালীর পূর্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন সরকারি আজিজুল হক কলেজের অধ্যক্ষ প্রফেসর মো: শাহজাহান আলী।

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, দেশের সকল ক্রান্তিলগ্নে বিএনসিসি পরিবার সদা সম্মুখ সারিতে থেকে নিজেদের সর্বোচ্চ ত্যাগের মাধ্যমে কাজ করে গেছে। করোনাকালীন সময়েও সারাদেশের ন্যায় বগুড়াতেও বিএনসিসি ক্যাডেটদের বিভিন্ন মানবিক উদ্যোগ প্রশংসনীয় হয়েছে। ইতিবাচক কাজের ধারাবাহিকতা অব্যাহত রাখার আহ্বান জানিয়ে তিনি ক্যাডেটদের সদা মানবসেবায় আত্মত্যাগী হওয়ার কথা বলেন।

সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সরকারি শাহ সুলতান কলেজের অধ্যক্ষ প্রফেসর মো: শহিদুল আলম।

এছাড়াও সভায় আলোচক হিসেবে আরো বক্তব্য রাখেন গণিত বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক মো: মাহতাব হোসেন মন্ডল, ব্যবস্থাপনা বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক মো: রেজাউন্নবী, সরকারি শাহ সুলতান কলেজের প্রভাষক ও বিএনসিসি’র পিইউও মো: খায়শেদ আলম শিপন এবং ক্যান্টনমেন্ট স্কুল এন্ড কলেজের সহযোগী অধ্যাপক ও পিইউও ফরিদা খাতুন।

এসময় পিইউও দের মাঝে উপস্থিত ছিলেন প্রভাষক মোস্তাফিজুর রহমান, প্রভাষক একেএম নাফিউর রহমান ও মো: মোস্তফা, এছাড়াও টিইউও দের মাঝে ছিলেন জিলা স্কুলের ফিরোজ আলম, সুলতানগঞ্জ উচ্চ বিদ্যালয়ের আমিনুল ইসলাম, বগুড়া পৌর উচ্চ বিদ্যালয়ের জুলফিককুর রহমান প্রমুখ। কর্মসূচীতে জেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের বিএনসিসি’র প্রায় ২ শতাধিক ক্যাডেট অংশগ্রহণ করেন।

এই বিভাগের অন্য খবর

Back to top button