কাহালু উপজেলা

কাহালুতে শুরু হয়েছে কোভিড-১৯ টিকাদান কার্যক্রম

সারাদেশের ন্যায় রবিবার সকালে বগুড়ার কাহালুতে কোভিড-১৯ টিকাদান কার্যক্রম শুরু হয়েছে।

স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক রোববার সকালে মহাখালী স্বাস্থ্য ভবনে ভার্চুয়ালি টিকাদান কার্যক্রমের উদ্বোধন করার পরপরই কাহালু উপজেলা স্বাস্থ্য বিভাগ ও কোভিড-১৯ ভ্যাক্সিন প্রদান কার্যক্রম ব্যবস্থাপনা উপজেলা কমিটির আয়োজনে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এটি শুরু হয়।

উপজেলা স্বাস্থ্য ও পঃ পঃ কর্মকর্তা ডা. যাকারিয়া রানাকে কোভিড-১৯ টিকা প্রদানের মাধ্যমে কাহালুতে উক্ত কার্যক্রম শুরু করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন, কাহালু উপজেলা পরিষদের চেয়ারম্যান আল হাসিবুল হাসান কবিরাজ সুরুজ, উপজেলা নির্বাহী অফিসার মো. মাছুদুর রহমান, কাহালু পৌরসভার মেয়র ও উপজেলা আ’লীগের সভাপতি আলহাজ্ব হেলাল উদ্দিন কবিরাজ, উপজেলা কৃষি কর্মকর্তা আখেরুর রহমান, কাহালু থানার অফিসার ইনচার্জ জিয়া লতিফুল ইসলাম, উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক আব্দুল মান্নান সহ আরোও অন্যান্যরা।

গণহারে টিকাদান কর্মসূচীর প্রথম দিনে কাহালু উপজেলায় ডাক্তার, নার্স সহ রেজিস্ট্রেশনকৃত মোট ১০ জন ব্যক্তিকে এই ভ্যাক্সিন প্রদান করা হয়।

কাহালু উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিসার ডা. যাকারিয়া রানা বলেন, কোভিড-১৯ টিকা নিয়ে কোন প্রকার বিভ্রান্তিকর তথ্য ছাড়ানো যাবে না। এটি সম্পূর্ণ নিরাপদ এবং শুধু আমাদের দেশেই নয় বিদেশেও এটি প্রদান করা হচ্ছে। আমি নিজেও গ্রহণ করেছি এবং সুস্থ্য রয়েছি।

তিনি আরোও জানান, ৭ ফেব্রুয়ারি পর্যন্ত কাহালু উপজেলায় মোট ৬১৭ জন অনলাইনে রেজিস্ট্রেশন সম্পন্ন করেছেন। যারা আজ এই টিকা গ্রহণ করেছে তাদেরকে আগামী ৪ সপ্তাহ পর দ্বিতীয় যোজ প্রদান করা হবে। উপজেলায় ৩৫৩০ ডাবল ডোজ টিকা মজুদ রয়েছে।

সম্পর্কিত পোস্ট

Back to top button